পানছড়ির শনখোলা পাড়া এলাকায় পাহাড়িদের ঘর নির্মাণে বাধা দিচ্ছে বিজিবি!

0

পানছড়ি প্রতিনিধি ।। খাগড়াছড়ির পানছড়ি উপজেলার শনখোলা পাড়া এলাকায় পাহাড়িদের ঘর নির্মাণে বিজিবি বাধা প্রদান করছে বলে অভিযোগ পাওয়া গেছে। শনখোলা পাড়াটি ভারতের ত্রিপুরা রাজ্য সীমান্তবর্তী এলাকায় অবস্থিত।

স্থানীয় পাহাড়িরা অভিযোগ করে জানান, চাষাবাদ ও বাগান-বাগিচা করার সুবিধার্থে নিজেদের জমির পাশ্ববর্তী জায়গায় ঘর নির্মাণ করার জন্য ১০/১২ পরিবার মিলে তারা জঙ্গল সাফ করে রাখেন। কিন্তু ঘর নির্মাণে বিজিবি বাধা দিচ্ছে।

তারা জানান, আজ সোমবার (২ নভেম্বর ২০২০) ভোর বেলায় শনখোলা পাড়া বিওপি (ক্যাম্প) হতে সুবেদার তাহের এর নেতৃত্বে ৯/১০ জনের একদল বিজিবি সদস্য গিয়ে সরকারি অনুমোদনের কাগজপত্র ব্যতীত উক্ত জায়গায় ঘরবাড়ি নির্মাণ করা যাবে না বলে নিষেধাজ্ঞা প্রদান করে। ফলে এখন তারা সেখানে ঘর নির্মাণ করতে পারছেন না।

উল্লেখ্য, গত ২৭ অক্টোবর বিজিবি সদস্যরা উক্ত স্থানে পাহাড়িদের জায়গা বেখলের চেষ্টা চালিয়েছিল। এতে পাহাড়িরা প্রতিরোধ করলে মিথ্যা মামলায় ফাঁসানোর হুমকি প্রদান করে বিজিবি সদস্যরা।

 


সিএইচটি নিউজে প্রকাশিত/প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ,ভিডিও, কনটেন্ট ব্যবহার করতে হলে কপিরাইট আইন অনুসরণ করে ব্যবহার করুন।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More