পানছড়ি-দীঘিনালা সড়কে ও দুই উপজেলায় তিন সংগঠনের আধাবেলা অবরোধ পালিত

0

সিএইচটিনিউজ.কম
roadblockedkhagraciari2খাগড়াছড়ি: খাগড়াছড়ির পানছড়ি ও দীঘিনালায় আটক পিসিপি-যুব ফোরামের নেতা-কর্মী সহ সকল আটককৃতদের নিঃশর্ত মুক্তি ও অন্যায় ধরপাকড়-হয়রানি বন্ধের দাবিতে তিন গণতান্ত্রিক সংগঠন গণতান্ত্রিক যুব ফোরাম, বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ ও হিল উইমেন্স ফেডারেশনের ডাকে খাগড়াছড়ি হতে পানছড়ি, খাগড়াছড়ি হতে দীঘিনালা সড়কে ও দুই উপজেলায়(পানছড়ি ও দীঘিনালা) আধাবেলা সড়ক অবরোধ শান্তিপূর্ণভাবে পালিত হয়েছে। আজ ২২ অক্টোবর বুধবার সকাল ৬টা থেকে দুপুর ১২টা পর্যন্ত এ অবরোধ পালিত হয়।

মঙ্গলবার খাগড়াছড়িতে অনুষ্ঠিত এক বিক্ষোভ সমাবেশ থেকে সংগঠনগুলো এ অবরোধ কর্মসূচির ঘোষণা দিয়েছিল।

অবরোধের কারণে পানছড়ি-দীঘিনালা সড়কে ও দুই উপজেলার(পানছড়ি ও দীঘিনালা) অভ্যন্তরীণ সড়কে রোগী ও ধর্মীয় গুরুদের বহনকারী গাড়ি ব্যতীত প্রায় সকল প্রকার যান চলাচল বন্ধ ছিল। অবরোধ চলাকালে কোথাও কোন অপ্রীতিকর ঘটনা ঘটেনি।

গণতান্ত্রিক যুব ফোরামের খাগড়াছড়ি জেলা কমিটির আহ্বায়ক জিকো ত্রিপরা, পাহাড়ি ছাত্র পরিষদের জেলা সভাপতি বিপুল চাকমা ও হিল উইমেন্স ফেডারেশনের জেলা সভাপতি মিশুক চাকমা এক বিবৃতিতে শান্তিপূর্ণ সড়ক অবরোধ পালনে সহযোগীতা প্রদান করায় খাগড়াছড়ি জেলার সকল জীপ, বাস, টেম্পু, সিএনজি চালক ও মালিক সমিতি এবং সর্বস্তরের জনগণের প্রতি ধন্যবাদ জ্ঞাপন করেছেন। আগামীতেও সকল অন্যায়-অবিচারের বিরুদ্ধে সহযোগীতায় এগিয়ে আসার জন্য তারা সকলের প্রতি আহ্বান জানিয়েছেন।

বিবৃতিতে তিন সংগঠনের নেতৃবৃন্দ বলেন, পানছড়ির কুড়াদিয়া ছড়া এলাকায় শারদীয় দূর্গাপুজার নিরাপত্তার দায়িত্ব পালনকালে পুলিশের অস্ত্র খোয়া যাওয়ার নাটক সাজিয়ে প্রশাসন অস্ত্র উদ্ধার অভিযানের নামে অন্যায়ভাবে সংগঠনের নেতা-কর্মীদের গ্রেফতার করছে। তাদের গ্রেফতারের হাত থেকে নারী ও স্কুল ছাত্ররাও রেহাই পাচ্ছে না। প্রশাসনের চলমান এই অযৌক্তিক হয়রানিমূলক অভিযানের কারণে পানছড়ি ও দীঘিনালায় সাধারণ জনগণ চরম আতঙ্কের মধ্যে দিনযাপন করতে বাধ্য হচ্ছেন।

নেতৃবৃন্দ আরো বলেন, সরকার জনগণের গণতান্ত্রিক আন্দোলনকে বাধা সৃষ্টির লক্ষ্যে সুগভীর চক্রান্তের অংশ হিসেবে পুলিশ সদস্যের কাছ থেকে ‘অস্ত্র চুরি’র ঘটনা সাজিয়ে সম্পূর্ণ অন্যায়ভাবে ইউপিডিএফ ও তার সহযোগী সংগঠনসহ সাধারণ জনগণের উপর চাপ সৃষ্টির অপচেষ্টা চালাচ্ছে। যা সরকারের ফ্যাসিবাদী আচরণের বহিঃপ্রকাশ ছাড়া আর কিছুই নয়।

বিবৃতিতে নেতৃবৃন্দ অবিলম্বে আটক গণতান্ত্রিক যুব ফোরামের পানছড়ি উপজেলা সহ-সভাপতি সুসময় চাকমা, পাহাড়ি ছাত্র পরিষদের পানছড়ি পাইলট স্কুল শাখার সভাপতি গণমিত্র চাকমা, দিঘীনালা উপজেলা সাংগঠনিক সম্পাদক জহেল চাকমাসহ সকল আটককৃতদের বিরুদ্ধে দায়েরকৃত মিথ্যা মামলা তুলে নিয়ে তাদের নিঃশর্ত মুক্তি এবং প্রশাসনের অন্যায় ধরপাকড় ও হয়রানিমূলক অভিযান বন্ধ করার জোর দাবি জানান।
———–

সিএইচটিনিউজ.কম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More