পার্বত্য চট্টগ্রামসহ সারাদেশে ধর্ষণ ও রাষ্ট্রীয় নিপীড়ন বন্ধের দাবিতে খাগড়াছড়িতে বিক্ষোভ

0

খাগড়াছড়ি ।। পার্বত্য চট্টগ্রামসহ সরাদেশে নারী ধর্ষণ ও রাষ্ট্রীয় নিপীড়ন বন্ধ করা এবং রাঙামাটি জেলার লংগদুতে পাহাড়ি ছাত্রী ধর্ষণে অভিযুক্ত প্রধান শিক্ষক আব্দুর রহিমসহ সকল ধর্ষকদের দ্রুত বিচারের মাধ্যমে দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে খাগড়াছড়িতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে পাহাড়ি ছাত্র পরিষদ, গণতান্ত্রিক যুব ফোরাম ও হিল উইমেন্স ফেডারেশন খাগড়াছড়ি জেলা শাখা।

আজ শুক্রবার (০৯ অক্টোবর ২০২০) বেলা ২টার দিকে খাগড়াছড়ি সদর এলাকায় বিক্ষোভ মিছিল পরবর্তী অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন হিল উইমেন্স ফেডারেশনের জেলা সাংগঠনিক সম্পাদক রেশমী মারমা, গণতান্ত্রিক যুব ফোরামের জেলা দপ্তর সম্পাদক লিটন চাকমা, পাহাড়ি ছাত্র পরিষদের জেলা সভাপতি সমর চাকমা।

বক্তারা বলেন, সম্প্রতি পার্বত্য চট্টগ্রামসহ সারাদেশে নারী ধর্ষণের বিরুদ্ধে আন্দোলন অব্যাহত থাকলেও ধর্ষণের ঘটনা থেমে নেই। সরকার কিংবা সরকার দলীয় লোকজনের পৃষ্ঠপোষকতা থাকায় এসব ঘটনা থামছে না এবং ধর্ষণ-নিপীড়নের ঘটনায় জড়িত অপরাধীদের দৃষ্টান্তমূলক শাস্তি হচ্ছে না।

বক্তারা রাঙামাটির লংগদুতে প্রধান শিক্ষক আব্দুর রহিম কর্তৃক পাহাড়ি ছাত্রীকে ধর্ষণের ঘটনাকে ভিন্নখাতে প্রবাহিত করার চেষ্টা চলছে অভিযোগ করে বলেন, অভিযুক্ত অপরাধীকে বাঁচাতে একটি উগ্রসাম্প্রদায়িক মহল এ ঘটনা নিয়ে সাম্প্রদায়িকতার বিষবাষ্প ছড়ানোর চেষ্টা করছে। এ বিষয়ে সবাইকে সজাগ থাকতে হবে।

বক্তারা আরো বলেন, খাগড়াছড়িতে প্রতিবন্ধী পাহাড়ি নারীকে গণধর্ষণের ঘটনাটি দুই সপ্তাহ পার হলেও এখনো ঘটনায় জড়িত অপর দুই অপরাধীকে পুলিশ গ্রেফতার করেনি। তাদেরকে কেন গ্রেফতার করা হচ্ছে না তা আমাদের বোধগম্য নয়। অবিলম্বে অভিযুক্ত দুই অপরাধীকে আইনের আওতায় আনার দাবি জানান বক্তারা।

সমাবেশ থেকে বক্তারা পাহাড় ও সমতলে ধর্ষণ. নিপীড়নের বিরুদ্ধে ছাত্র-যুব-নারী সমাজকে ঐক্যবদ্ধভাবে আন্দোলন গড়ে তোলার আহ্বান জানান।

বক্তারা লংগদুতে পাহাড়ি ছাত্রী ধর্ষণকারী শিক্ষক আব্দুর রহিম, খাগড়াছড়িতে গণধর্ষণে জড়িতদেরসহ সকল ধর্ষকদের দ্রুত বিচার আইনে দৃষ্টান্তমূলক শাস্তি এবং পার্বত্য চট্টগ্রামসহ সারাদেশে নারী ধর্ষণ-নির্যাতন ও রাষ্ট্রীয় দমনপীড়ন বন্ধের দাবি জানান।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More