পার্বত্য চট্টগ্রাম সফর করবে সিএইচটি কমিশনের একটি প্রতিনিধি দল

0

সিএইচটিনিউজ.কম
chittagong Hill Tracts map2সাম্প্রতিককালে সংঘটিত বিভিন্ন মানবাধিকার লংঘনের ঘটনা পর্যবেক্ষণে পার্বত্য চট্টগ্রাম কমিশন(সিএইচটি কমিশন)-এর একটি প্রতিনিধিদল আগামী ২ জুলাই হতে ৮ জুলাই ২০১৪ পর্যন্ত  পার্বত্য চট্টগ্রাম সফর করবে। প্রতিনিধি দলটি তিন পার্বত্য জেলার বিভিন্ন এলাকায় সফর করার কথা রয়েছে।

সিএইচটি কমিশনের কো-চেয়ারপারসন সুলতানা কামাল, সদস্য স্বপন আদনান, খুশী কবীর, এ্যাড. সারা হোসেন, কমিশন সেক্রেটারিয়েট হানা শামস এবং সিপিডি’র নির্বাহী পরিচালক ইপতেখারুজ্জামান এ প্রতিনিধি দলে থাকছেন বলে কমিশন সূত্রে জানা গেছে।

প্রতিনিধি দলটি আগামী ২ জুলাই দীঘিনালায় বিজিবি কর্তৃক উচ্ছেদের শিকার পরিবারদের সাথে সাক্ষাত ও ঘটনাস্থল পরিদর্শন করবে। একই দিন দলটি বাঘাইছড়ির তদেগমারা কিজিংও পরিদর্শনে যাবে। প্রতিনিধি দলটি ৩ জুলাই খাগড়াছড়ির জেলা প্রশাসকের সাথে মতবিনিময় করবে এবং ৪-৫ জুলাই রাঙামাটি সফর ও ৬-৭ জুলাই বান্দরবানের রাম জাদী এলাকা পরিদর্শন করবে।

উল্লেখ্য, সিএইচটি কমিশন দীর্ঘদিন ধরে পার্বত্য চট্টগ্রামের মানবাধিকার পরিস্থিতি পর্যবেক্ষণ করে আসছে এবং বিভিন্ন মানবাধিকার লংঘনের ঘটনার উপর পর্যবেক্ষণমূলক রিপোর্ট প্রকাশ করেছে।
———–

সিএইচটিনিউজ.কম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।

 

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More