পাহাড়ি নারীকে ধর্ষণকারী মোঃ শাকিবকে গ্রেফতার ও শাস্তির দাবিতে কাউখালীতে বিক্ষোভ

0

কাউখালী (রাঙামাটি) : দুই সন্তানের জননী এক পাহাড়ি নারীকে জোরপূর্বক ধর্ষণের ঘটনায় জড়িত মোঃ শাকিবকে গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে কাউখালীতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে হিল উইমেন্স ফেডারেশন(এইচডব্লিউএফ) ও এলাকাবাসী।

আজ মঙ্গলবার (১০ জুলাই) বেলা ২টায় কাউখালী উপজেলার কচুখালী খেলোয়াড় সমিতি মাঠ থেকে এক বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলটি উপজেলা সদরের তিন রাস্তা মোড় ঘুরে পূনরায় একই স্থানে এসে সেখানে বিক্ষোভ সমাবেশ করে।

এইচডব্লিউএফ’র কাউখালী থানা শাখার সাংগঠনিক সম্পাদক জেসি চাকমার সঞ্চালনায় সমাবেশে বক্তব্য রাখেন বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ (পিসিপি) রাঙামাটি জেলা শাখার সাংগঠনিক সম্পাদক কংচাই মারমা, এইচডব্লিউএফ কাউখালী থানা শাখার সাধারণ সম্পাদক পাইথুইমা মারমা ও সহ-সাধারণ সম্পাদক ঈশা চাকমা।

সমাবেশে বক্তারা ক্ষোভ প্রকাশ করে বলেন, পার্বত্য চট্টগ্রামে আজ নারীরা হাট-বাজার, রাস্তা-ঘাট ও শিক্ষা প্রতিষ্ঠানসহ কোথাও নিরাপদ নয়। এযাবতকালে পার্বত্য চট্টগ্রামে পাহাড়ি নারীদের ওপর যৌন নির্যাতন, ধর্ষণ, খুন এর মত লোমহর্ষক ঘটনায় অপরাধীদের বিচার এবং দৃষ্টান্তমূলক শাস্তি না হওয়ায় অপরাধীরা এ ধরনের জঘন্য ঘটনা সংঘটিত করতে উৎসাহ পাচ্ছে। সরকারের বিচারহীনতা সংস্কৃতি এবং সংখ্যালঘু জাতি ধ্বংসের ষড়যন্ত্রের অংশ হিসেবে বার বার পাহাড়ি নারীদের উপর যৌন নির্যাতন চালানো হচ্ছে।

বক্তারা অভিযোগ করে বলেন, আজ সকালে বড়ইছড়ি, কাশখালী এলাকার লোকজন সমাবেশে যোগ দেয়ার জন্য আসার পথে পুরাতন পোয়াপাড়া নামক স্থানে সেনাবাহিনীর সদস্যরা তাদেরকে আটকায় এবং সমাবেশে আসতে বাধা প্রদান করেছে। তারা সেনাবাহিনীর এ ধরনের আচরণের তীব্র নিন্দা জানান।

সমাবেশ থেকে বক্তারা অবিলম্বে কাশখালীতে দুই সন্তানের জননীকে ধর্ষণের ঘটনায় জড়িত মোঃ শাকিবকে গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান। একই সাথে বক্তারা রাউজানে একটি অনাথ আশ্রমে সপ্তম শ্রেণী ছাত্রীর হত্যাকারীদেরও আইনের আওতায় এনে শাস্তির দাবি জানিয়েছেন।

উল্লেখ্য, গতকাল সোমবার সকাল ১১টার দিকে কাউখালী বাজার থেকে বাড়ি ফেরার পথে কাশখালী এলাকায় মোঃ মোঃ শাকিব(১৮) নামের এক সেটলার যুবক দুই সন্তানের জননী ওই পাহাড়ি নারীকে জোরপূর্বক ধর্ষণ করে। পরে ওই নারী কাউখালী থানায় মামলা দায়ের করলেও পুলিশ এখনো ধর্ষণের ঘটনায় অভিযুক্ত শাকিবকে আটক করতে পারেনি।
—————–
সিএইচটিনিউজ ডটকম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More