পিসিপি’র উদ্যোগে কাউখালীতে কৃতি শিক্ষার্থী সংবর্ধনা

0
কাউখালী প্রতিনিধি, সিইচটিনিউজ.কম
বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ(পিসিপি)-এর উদ্যোগে আজ ৩০ আগস্ট শুক্রবার রাঙামাটির কাউখালী উপজেলার ২নং ফটিকছড়ি ইউনিয়নে ২০১৩ সালে এসএসসি ও এইচএসসি উত্তীর্ণ কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা দেয়া হয়েছে।“নিপীড়িত জনতার মুক্তির সংগ্রামে সকল বাধাকে তুচ্ছ করে হবো আগুয়ান” এই শ্লোগানকে সামনে রেখে আজ শুক্রবার সকালে অনুষ্ঠিত কৃতি শিক্ষার্থী সংবর্ধনা অনুষ্ঠানে সভাপতিত্ব করেন পাহাড়ি ছাত্র পরিষদের রাঙামাটি জেলা শাখার সাধারণ সম্পাদক অনিল চাকমা। এতে অন্যান্যের মধ্যে আরো বক্তব্য রাখেন ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট(ইউপিডিএফ)-এর কাউখালী ইউনিটের সংগঠক এমং মারমা, সাবেক পিসিপি নেতা ও ইউপিডিএফ সংগঠক আপ্রুসি মারমা, পাহাড়ি ছাত্র পরিষদের কেন্দ্রীয় সহ সাধারণ সম্পাদক রূপন মারমা, পিসিপি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শাখার আহ্বায়ক সিমন চাকমা, হিল উইমেন্স ফেডারেশনের ফটিকছড়ি ইউনিয়ন শাখার আহ্বায়ক রিনুচিং মারমা ও জনপ্রতিনিধি ডা. ক্যসিমং মারমা। চিংথোয়াই মারমা অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন।

অনুষ্ঠানে বক্তারা বলেন, পার্বত্য চট্টগ্রাম এমন একটি অঞ্চল যেখানে যুগ যুগ ধরে নিপীড়ন-নির্যাতন জারি রাখা হয়েছে। এর থেকে মুক্ত হতে হলে ছাত্র সমাজকেই অগ্রণী ভূমিকা পালন করতে হবে। জাতীয় মুক্তির লড়াইয়ে ছাত্র সমাজকে এগিয়ে আসতে হবে।

বক্তারা আরো বলেন, সম্প্রতি খাগড়াছড়ি জেলার তাইন্দংয়ে সেটলার কর্তৃক পাহাড়ি গ্রামে হামলার ঘটনা ঘটেছে। রাষ্ট্রীয় নিপীড়নের অংশ হিসেবে শাসকচক্র পরিকল্পিতভাবে এসব হামলার ইন্ধন দিয়ে যাচ্ছে। এ ধরনের হামলার প্রধান লক্ষ্য হচ্ছে পাহাড়িদের পার্বত্য চট্টগ্রাম থেকে বিতাড়িত করা। এর বিরুদ্ধে ছাত্রদেরকে আরো বেশি সোচ্চার হতে হবে।

বক্তারা বলেন, ছাত্ররাই দেশ ও সমাজের এক একটি নক্ষত্রের মতো। সমাজ ও জাতিকে আলোকিত করার জন্য ছাত্রদেরকে সুশিক্ষায় শিক্ষিত হয়ে সমাজ বিনির্মাণের কাজে নিজেদের আত্মনিয়োগ করতে হবে।অনুষ্ঠান শেষে উপস্থিত ছাত্র-ছাত্রীদের সকলের সম্মতিক্রমে রাউজান কলেজে পড়–য়া ছাত্র-ছাত্রীদের নিয়ে পিসিপি’র রাউজান কলেজ কমিটি গঠন করা হয়। ১১ সদস্য বিশিষ্ট আহ্বায়ক কমিটিতে চিংসাথোয়াই মারমাকে আহ্বায়ক ও ক্যথোয়াই প্রু মারমাকে সদস্য সচিব নির্বাচিত করা হয়।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More