পিসিপি’র চট্টগ্রাম মহানগর শাখার ১০ম কাউন্সিল ও সম্মেলন সম্পন্ন

0

সিএইচটিনিউজ.কমPCPctg5.12.2014চট্টগ্রাম: “পার্বত্য চট্টগ্রামের শাসক শ্রেণীর সকল চক্রান্তের জাল ছিন্ন করে ভূমি ও অস্তিত্ব রক্ষার সংগ্রামে ঝাপিয়ে পড়ুন” এই শ্লোগানে বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ(পিসিপি) চট্টগ্রাম মহানগর শাখার ১০ম কাউন্সিল ও সম্মেলন আজ ৫ ডিসেম্বর ২০১৪, শুক্রবার নগরীর চেরাগী পাহাড়স্থ ইসলামাবাদী মেমোরিয়াল হলে সম্পন্ন হয়েছে। কাউন্সিলে ৩৩ সদস্য বিশিষ্ট মহানগর শাখার নতুন কমিটি গঠন করা হয়।

সম্মেলনে পিসিপি মহানগর শাখার সভাপতি সুকৃতি চাকমার সভাপতিত্বে ও বিপুল চাকমার সঞ্চালনায় বক্তব্য রাখেন পিসিপির সাবেক কেন্দ্রীয় সাধারন সম্পাদক ও ইউপিডিএফ এর অন্যতম সংগঠক অলকেশ চাকমা, ইউপিডিএফ-এর বান্দরবান জেলা সমন্বয়ক ছোটন কান্তি তঞ্চঙ্গ্যা, চট্টগ্রাম অঞ্চলের সমন্বয়করী বকুল চাকমা, গণতান্ত্রিক যুব ফোরামের কেন্দ্রীয় নেতা এসিংমং মারমা, গণতান্ত্রিক যুব ফোরামের চট্টগ্রাম মহানগর কমিটির সভাপতি জিকু মার্মা, পিসিপির কেন্দ্রীয় সাধারণ সম্পাদক রিটন চাকমা, হিল উইমেন্স ফেডারেশন খাগড়াছড়ি জেলা শাখার সভাপতি মিশুক চাকমা এবং জাতীয় ছাত্র দল (ঘউঋ) চ.বি শাখার সহ সভাপতি ওমর ফারুক ও মনি স্বপন চাকমা প্রমুখ।PCPctg2,12.5.2014

বক্তারা বলেন, খাগড়াছড়ির গুইমারায় নাক্রাইবাঁধ প্রকল্প, রাঙামাটিতে বিঞ্জান প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ও মেডিকেল কলেজ স্থাপন, দীঘিনালা ও বান্দরবানে বিজিবি ক্যাম্প স্থাপনের নামে পাহাড়িদের ভূমিহীন করার ষড়যন্ত্র চলছে। এসবের বিরুদ্ধে ছাত্র সমাজকে রুখে দাঁড়াতে হবে।

বক্তারা আরো বলেন, সরকার পার্বত্য চট্টগ্রামের মূল সমস্যা আড়াল করে নিজের স্বার্থ হাসিল করতে পার্বত্য জেলা পরিষদ বিল সংসদে পাশ করেছে। জবাবদিহিতা বিহীন এই জেলা পরিষদ বর্তমানে সরকারী দলের নেতা-কর্মীদের পুনর্বাসন কেন্দ্র ও দুর্নীতির আখড়ায় পরিণত হয়েছে। বক্তারা সম্প্রতি সংসদে পাশ হওয়া পার্বত্য জেলা পরিষদ বিল বাতিল করে নির্বাচন দিয়ে জবাবদিহিতা নিশ্চিত করার দাবি জানান।

PCPctg3,5.12.2014বক্তারা লেখা-পড়ার পাশাপাশি নিপীড়ন-নির্যাতন ও সরকারের সকল ষড়যন্ত্রের বিরুদ্ধে ঐক্যবদ্ধ হয়ে প্রতিবাদ-প্রতিরোধ আন্দোলন গড়ে তোলার জন্য ছাত্র সমাজের প্রতি আহ্বান জানান।

সম্মেলনে সর্বসম্মতিক্রমে বিপুল চাকমাকে সভাপতি, শান্ত চাক-কে সাধারন সম্পাদক এবং রমেশ চাকমাকে সাংগঠনিক সম্পাদক নির্বাচিত করে ৩৩ সদস্য বিশিষ্ট বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ(পিসিপি) চট্টগ্রাম মহানগর শাখার নতুন কমিটি গঠন করা হয়। পিসিপি’র কেন্দ্রীয় সাধারণ সম্পাদক রিটন চাকমা নতুন কমিটির সদস্যদের শপথ বাক্য পাঠ করান।

শেষে নতুন কমিটির নেতৃত্বে একটি র‌্যালি নগরীর গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে।
————-

সিএইচটিনিউজ.কম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More