পিসিপি’র তবলছড়ি কলেজ শাখার কাউন্সিল সম্পন্ন

0

সিএইচটি নিউজ ডটকম
মাটিরাঙ্গা (খাগড়াছড়ি) : “রাষ্ট্রীয় সেনা সন্ত্রাসী কর্মকাণ্ডের বিরুদ্ধে ছাত্র আন্দোলন জোরদার করুন , পার্বত্য চট্টগ্রামে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের দমনমূলক ‘১১ নির্দেশনা’ অন্যায়-ধরপাকড়, বাড়ি বাড়ি তল্লাশি, নারী ধর্ষণ, খুন ও ভূমি বেদখলের প্রতিবাদে ছাত্র সমাজ ঐক্যবদ্ধ হোন” এই আহ্বানে বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ ( পিসিপি)-এর তবলছড়ি গ্রীন হিল কলেজ শাখার ১ম কাউন্সিল সম্পন্ন হয়েছে।

PCP flag2রবিবার (১৮ অক্টোবর) সকাল ১১ টায় কাউন্সিল প্রস্তুতি কমিটির আহবায়ক উগ্য মারমার সভাপতিত্বে ও দিপংকর ত্রিপুরার সঞ্চালনায় কাউন্সিল অধিবেশনে বক্তব্য রাখেন পিসিপি খাগড়াছড়ি জেলা শাখার সাধারণ সম্পাদক সুনীল ত্রিপুরা, মাটিরাঙ্গা উপজেলা শাখার সভাপতি অমল ত্রিপুরা, গুইমারা উপজেলা শাখার সভাপতি সমর জ্যোতি চাকমা ও বড়নাল ইউনিয়ন শাখার সভাপতি রিপ্রুচাই মারমা প্রমূখ।  অধিবেশন শুরুতে সকল শহীদের শ্রদ্ধা জানিয়ে ১ মিনিট নিরবতা পালন করা হয়।

কাউন্সিল অধিবেশনে বক্তারা বলেন, সরকার অগণতান্ত্রিক দমনমূলক ১১ নির্দেশনা জারির মাধ্যমে পার্বত্য চট্টগ্রামে সেনা শাসনকে বৈধতা দিয়ে নিরীহ পাহাড়ি জনগণের উপর ব্যাপকভাবে দমন- পীড়ন-নির্যাতন ও অন্যায় ধর-পাকড় চালিয়ে যাচ্ছে। প্রতিনিয়ত নারী ধর্ষণ, নির্যাতনের ঘটনাও ঘটছে। এসব নিপীড়ন-নির্যাতন, ভূমি বেদখল, নারী ধর্ষণসহ সকল অন্যায়ের বিরুদ্ধে ছাত্র সমাজকে ঐক্যবদ্ধ হতে হবে।  জাতির ক্রান্তি লগ্নে সকল বাধা-বিপত্তি উপেক্ষা করে ন্যায্য অধিকার প্রতিষ্ঠার লক্ষ্যে পিসিপির পতাকাতলে সমবেত হয়ে আন্দোলন সংগ্রামকে জোরদার করার জন্য বক্তারা ছাত্র সমাজের প্রতি আহ্বান জানান।

পরে উপস্থিত সকলের সর্বসম্মতিক্রমে উগ্য মারমাকে সভাপতি, অংপ্রু মারমাকে সাধারণ সম্পাদক ও ওপেন জ্যোতি ত্রিপুরাকে সাংগঠনিক সম্পাদক করে ২১ সদস্য বিশিষ্ট একটি নতুন কমিটি ঘোষণা করা হয়। জেলা কমিটির সাধারণ সম্পাদক সুনীল ত্রিপুরা নতুন কমিটির সদস্যদের শপথ বাক্য পাঠ করান।
———————

সিএইচটিনিউজ.কম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More