পিসিপি’র পানছড়ি কলেজ শাখার ৭ম কাউন্সিল সম্পন্ন

0

পানছড়ি : “জাতির ভবিষ্যৎ নেতৃত্ব গঠনে পিসিপি’র পতাকাতলে সমবে হোন, সমাজ ও জাতীয় আন্দোলনে বিভেদ সৃষ্টিকারীদের প্রতিহত করুন” এই আহ্বানে বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ(পিসিপি)-এর পানছড়ি কলেজ শাখার ৭ম কাউন্সিল সম্পন্ন হয়েছে। এতে এডিশন চাকমা সভাপতি ও এলিসন চাকমা সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন।

আজ সোমবার (১৯ ফেব্রুয়ারি ২০১৮)  সকাল ১০.৩০টার সময় পানছড়ি ডিগ্রি কলেজের হল রুমে কাউন্সিল অনুষ্ঠান শুরু হয়। অনুষ্ঠান শুরুতেই পিসিপি’র আন্দোলনে যারা শহীদ হয়েছে তাদের উদ্দেশ্যে ১মিনিট নিরবতা পালন করা হয়।

পানছড়ি ডিগ্রি কলেজ শাখার সভাপতি এডিসন চাকমার সভাপতিত্বে ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক এলিসন চাকমার সঞ্চালনায় কাউন্সিল অনুষ্ঠানে বক্তব্য রাখেন, পিসিপি কেন্দ্রীয় অর্থ সম্পাদক সুনীল ত্রিপুরা, হিল উইমেন্স ফেডারেশনের খাগড়াছড়ি জেলা শাখার সভাপতি দ্বিতীয়া চাকমা, পিসিপি খাগড়াছড়ি জেলা শাখার সাধারণ সম্পাদক অমল ত্রিপুরা, খাগড়াছড়ি সরকারি কলেজ শাখার সাধারণ সম্পাদক  জেসিম চাকমা, গণতান্ত্রিক যুব ফোরাম পানছড়ি উপজেলা সভাপতি কৃপায়ন চাকমা, পানছড়ি কলেজ শাখার সহ-সভাপতি সুকিরন চাকমা প্রমুখ।

সমাবেশে বক্তারা বলেন, পার্বত্য চট্টগ্রামের শিক্ষা ব্যবস্থা সমতলের তুলনায় খুবই নাজুক। প্রাথমিক স্কুলগুলোতে লক্ষ-লক্ষ টাকা ঘুষ নিয়ে অযোগ্য-অদক্ষ শিক্ষক নিয়োগ, শিক্ষা প্রতিষ্ঠানে প্রয়োজনীয় শিক্ষার অবকাঠামো না থাকায় পার্বত্য চট্টগ্রামের ছাত্র-ছাত্রীরা পিছিয়ে রয়েছে। কলেজগুলোতে গণতান্ত্রিক অধিকার না থাকায় শিক্ষার্থীরা মুক্ত চিন্তা-মুক্ত বুদ্ধিবৃত্তি চর্চা করতে পারছে না।

তারা বলেন, নামে-বেনামে ছাত্র সংগঠনের সংখ্যা বাড়ছে, যারা আন্দোলনের নামে ভাওতাবাজি করছে। যারা জুম্মজাতীয়তাবাদী আন্দোলনে বিভেদ সৃষ্টি করছে, আন্দোলনের নামে ভাওতাবাজী করছে তাদের চিহ্নিত করে প্রতিহত করতে হবে। সম্মান ও অধিকার নিয়ে বেঁচে থাকার জন্য পিসিপি’র পতাকাতলে সমবেত হয়ে পূর্ণস্বায়ত্তশাসন আন্দোলনকে বেগবান করার আহ্বান জানান বক্তারা।

কাউন্সিলে সর্বসম্মতিক্রমে এডিশন চাকমাকে সভাপতি, এলিসন চাকমাকে সাধারণ সম্পাদক, সপ্তম চাকমাকে সাংগঠনিক সম্পাদক নির্বাচিত করে ১৭ জন কার্যকরী সদস্য, ২০ জন বিশেষ সদস্যসহ ৩৭ সদস্য বিশিষ্ট নতুন কমিটি গঠন করা হয়। নতুন কমিটির সদস্যদের শপথবাক্য পাঠ করান পিসিপি খাগড়াছড়ি জেলা শাখার সাধারণ সম্পাদক অমল ত্রিপুরা।
——————–
সিএইচটিনিউজ ডটকম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্রউল্লেখপূর্বক ব্যবহার করুন।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More