পিসিপির মাটিরাঙ্গা উপজেলা শাখার ৬ষ্ঠ কাউন্সিল সম্পন্ন

0
খাগড়াছড়ি প্রতিনিধি, সিএইচটিনিউজ.কম
বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ (পিসিপি)-এর মাটিরাঙ্গা উপজেলা শাখার ৬ষ্ঠ কাউন্সিল আজ ৩০ আগস্ট শুক্রবার মাটিরাঙ্গা উপজেলা সদরে সম্পন্ন হয়েছে।কাউন্সিল উপলক্ষে সকাল ১০টায় মাটিরাঙ্গা উপজেলা সদরের চৌধুরী পাড়ায় এক সভা অনুষ্ঠিত হয়। “সরকারের দমন পীড়ন, জাতিসত্তা ধ্বংসের নীল নক্সা ও সকল ষড়যন্ত্রের বিরুদ্ধে ছাত্র সমাজ রুখে দাঁড়াও” এই শ্লোগানে পিসিপি’র মাটিরাঙ্গা উপজেলা শাখার সভাপতি সুমন্ত ত্রিপুরার সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন পাহাড়ি ছাত্র পরিষদের খাগড়াছড়ি জেলা শাখার সাংগঠনিক সম্পাদক রজেন্টু চাকমা ও মাটিরাঙ্গা উপজেলার সাংগঠনিক সম্পাদক প্রবীর ত্রিপুরা। শান্তিময় চাকমা সভা পরিচালনা করেন।

সভায় বক্তারা গত ৩ আগস্ট তাইন্দংয়ে পাহাড়ি গ্রামে হামলার নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বলেন, এ হামলার আগে সেটলাররা সাম্প্রদায়িক উত্তেজনা সৃষ্টি করলেও প্রশাসন ও বিজিবি সেটলারদের বিরুদ্ধে কোন পদক্ষেপ নেয় নি। যার ফলে সেটলাররা তাইন্দং হামলা চালানোর মোক্ষম সুযোগ পেয়ে যায়। প্রশাসন তড়িপদক্ষেপ নিলে তাইন্দং হামলা সংঘটিত হতো না।

বক্তারা আরো বলেন, মাটিরাঙ্গা উপজেলায় সেনা-বিজিবি কর্তৃক সাধারণ পাহাড়িদের উপর নিপীড়ন-নির্যাতনের মাত্রা সীমা ছাড়িয়ে যাচ্ছে। প্রতিনিয়ত কাউকে না কাউকে বিনা অপরাধে আটক করে মিথ্যা মামলা দিয়ে হয়রানি করা হচ্ছে। একদিকে সেনা-বিজিবি’র নিপীড়ন নির্যাতন অপরদিকে সেটলার কর্তৃক সাম্প্রদায়িক হামলা চালিয়ে এলাকার শান্তিপ্রিয় পাহাড়ি জনগণকে নিজ ভূমি থেকে উচ্ছেদের চেষ্টা চলছে।

বক্তারা সকল নিপীড়ন নির্যাতন ও অন্যায়-অবিচারের বিরুদ্ধে রুখে দাঁড়ানোর জন্য ছাত্র সমাজ ও এলাকার জনগণের প্রতি আহ্বান জানান।সভা শেষে মাটিরাঙ্গা উপজেলা শাখার নতুন কমিটি ঘোষণা করা হয়। ২১ সদস্য বিশিষ্ট কমিটিতে শান্তিময় চাকমাকে সভাপতি, প্রবীর ত্রিপুরাকে সাধারণ সম্পাদক এবং রণ বিকাশ ত্রিপুরাকে সাংগঠনিক সম্পাদক নির্বাচিত করা হয়।

 

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More