পিসিপি’র মাটিরাঙ্গা ডিগ্রী কলেজ শাখার কাউন্সিল সম্পন্ন

0

সিএইচটি নিউজ ডটকম
মাটিরাঙ্গা : ‘রাষ্ট্রীয় সেনা সন্ত্রাসী কর্মকাণ্ডের বিরুদ্ধে ছাত্র সমাজ ঐক্যবদ্ধ হোন, পার্বত্য চট্টগ্রামে অব্যাহত দমন পীড়নের বিরুদ্ধে ও পূর্ণস্বায়ত্তশাসন অধিকার প্রতিষ্ঠার লক্ষ্যে ছাত্র আন্দোলন জোরদার করুন’ এই আহ্বানে বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ( পিসিপি)-এর মাটিরাঙ্গা ডিগ্রী কলেজ শাখার ৪র্থ কাউন্সিল সম্পন্ন হয়েছে।

বৃহস্পতিবার (১৫ অক্টোবর) সকালে পিসিপি মাটিরাঙ্গা ডিগ্রী কলেজ শাখার সভাপতি দীপংকর ত্রিপুরার সভাপতিত্বে ও তথ্য প্রচার সম্পাদক সুরেশ চাকমার সঞ্চালনায় কাউন্সিল অধিবেশনে বক্তব্য রাখেন ইউপিডিএফ’র মাটিরাঙ্গা-গুইমারা ইউনিটের সংগঠক ও  পিসিপি’র সাবেক কেন্দ্রীয় সহ-সভাপতি ক্যহ্লাচিং মারমা, পিসিপি খাগড়াছড়ি জেলা শাখার অর্থ সম্পাদক অমল ত্রিপুরা, হিল উইমেন্স ফেডারেশন খাগড়াছড়ি জেলা শাখার দপ্তর সম্পাদক দ্বিতীয়া চাকমা, পিসিপি’র মাটিরাঙ্গা উপজেলা শাখার অর্থ সম্পাদক রাজু চাকমা ও পিসিপি’র গুইমারা উপজেলা শাখার সভাপতি সমর জ্যোতি চাকমা। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন কলেজ কমিটি’র সদস্য সন্তোষ ত্রিপুরা। অধিবেশন শুরুতে সকল শহীদের শ্রদ্ধা জানিয়ে ১ মিনিট নিরবতা পালন করা হয়।

কাউন্সিল অধিবেশনে বক্তারা বলেন, বর্তমান সরকার অগণতান্ত্রিক ১১ নির্দেশনা জারির মাধ্যমে পার্বত্য চট্টগ্রামে সেনা শাসনকে বৈধতা দিয়ে নিরীহ পাহাড়ি জনগণের উপর ব্যাপকভাবে দমন-পীড়ন-নির্যাতন ও অন্যায় ধর-পাকড় চালিয়ে যাচ্ছে। প্রতিনিয়ত নারী ধর্ষণ, নির্যাতনের ঘটনাও ঘটছে। এসব অন্যায় নিপীড়নের বিরুদ্ধে ছাত্র সমাজকে ঐক্যবদ্ধ হয়ে রুখে দাঁড়াতে হবে।

বক্তারা মাটিরাঙ্গা ডিগ্রী কলেজের বিভিন্ন সমস্যার কথা তুলে ধরে বলেন, কলেজে বিভিন্ন বিভাগে কলেজে শিক্ষকের সংকট, ছাত্রদের ক্লাস রুমের সমস্যা ও কলেজকে নিয়ে একটি প্রভাবশালী কূচক্রী মহল নানা ষড়যন্ত্র চালিয়ে যাচ্ছে। এ ব্যাপারে ছাত্র-ছাত্রীদের সজাগ-সতর্ক ও সোচ্চার হতে হবে।

বক্তারা সকল বাধা-বিপত্তি উপেক্ষা করে পাহাড়ি জনগণের ন্যায্য অধিকার প্রতিষ্ঠার করতে পিসিপি ও ইউপিডিএফ-এর পতাকাতলে সমবেত হয়ে পূর্ণস্বায়ত্তশাসনের লড়াই সংগ্রামকে জোরদার করতে ছাত্র, যুবক, নারী সমাজসহ সর্বত্র জনগণের প্রতি আহ্বান জানান।

পরে উপস্থিত সকলের সর্বসম্মতি ক্রমে সুরেশ চাকমাকে সভাপতি, নয়ন চাকমাকে সাধারণ সম্পাদক ও মিঠুন ত্রিপুরাকে সাংগঠনিক সম্পাদক করে ১৯ সদস্য বিশিষ্ট একটি নতুন কমিটি ঘোষণা করা হয়। জেলা কমিটির অর্থ সম্পাদক অমল ত্রিপুরা নতুন কমিটির সদস্যদের শপথ বাক্য পাঠ করান।
——————

সিএইচটিনিউজ.কম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More