পিসিপি’র মুবাছড়ি ইউনিয়ন শাখার কাউন্সিল সম্পন্ন

0

সিএইচটিনিউজ.কম
PCP Mubachari branch council2মহালছড়ি: ভাষা, সংস্কৃতি ও ইতিহাস চেতনার সংগ্রাম বেগবান করতে পিসিপি’র শিক্ষা সংক্রান্ত ৫ দফার আন্দোলনে সামিল হোন” এই শ্লোগানে বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ(পিসিপি)-এর মহালছড়ির মুবাছড়ি ইউনিয়ন শাখার ২য় কাউন্সিল সম্পন্ন হয়েছে।

আজ ৭ জুন শনিবার সকাল সাড়ে ১১টায় মনাটেক মৎস্য সমিতি হল রুমে অনুষ্ঠিত কাউন্সিল অধিবেশন বক্তব্য রাখেন, গণতান্ত্রিক যুব ফোরামের কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক সর্বানন্দ চাকমা, মহালছড়ি উপজেলা শাখার সভাপতি পলাশ চাকমা ও পিসিপি’র মহালছড়ি থানা শাখার সভাপতি তপন চাকমা প্রমুখ। এতে স্বাগত বক্তব্য রাখেন নির্মল চাকমা ও উপস্থাপনা করেন মেনন চাকমা।

বক্তারা বলেন, পাহাড়ি ছাত্র পরিষদ শুধু পার্বত্য চট্টগ্রামে নয়, সারা দেশের নিপীড়িত-নির্যাতিত মানুষের পক্ষে আন্দোলন করে যাচ্ছে। এ সময় বক্তারা পিসিপি’র শিক্ষা সংক্রান্ত ৫ দফা দাবি তুলে ধরেন।PCP mubachari branch council

বক্তারা আরো বলেন, এই মাস পাহাড়িদের জন্য একটি কালো মাস। ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকার  এ মাসেই সংবিধানের বির্তকিত পঞ্চদশ সংশোধনীর বিল পাসের মাধ্যমে পার্বত্য চট্টগ্রামসহ দেশের সকল সংখ্যালঘুগুলোর উপর বাঙালি জাতীয়তা চাপিয়ে দিয়েছিলো। যা আমরা কিছুতেই মেনে নিতে পারি না।

বক্তারা পার্বত্য চট্টগ্রামে বিপুল সংখ্যক সেনাবাহিনী, বিজিবি, পুলিশ, আনসার থাকা সত্বেও পার্বত্য চট্টগ্রামে র‌্যাব মোতায়েনের সরকারী সিদ্ধান্তের প্রতিবাদ জানান।

বক্তারা যুব সমাজ ও ছাত্র সমাজকে ঐক্যবদ্ধ হয়ে পূর্ণস্বায়ত্তশাসনের লড়াইয়ে সামিল হওয়ার আহ্বান জানান।

শেষে সকলের সম্মতিক্রমে নেপচুন চাকমাকে সভাপতি, কিরণ খীসাকে সাধারণ সম্পাদক ও ননারাম চাকমাকে সাংগঠনিক সম্পাদক করে ১৭ বিশিষ্ট মুবাছড়ি ইউনিয়ন শাখার নতুন কমিটি গঠন করা হয়। তপন চাকমা নতুন কমিটির সদস্যদের শপথ বাক্য পাঠ করান।
——————-

সিএইচটিনিউজ.কম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More