পিসিপি’র রাঙামাটি কৃষি ইনস্টিটিউট শাখার কাউন্সিল সম্পন্ন

0

রাঙামাটি : “পার্বত্য চট্টগ্রামে সেনাবাহিনী কর্তৃক ধরপাকড়, দমনপীড়নের বিরুদ্ধে ছাত্র সমাজ গর্জে উঠুন এবং পূর্ণস্বায়ত্তশাসন আন্দোলন জোরদার করুন” এই শ্লোগানকে সামনে রেখে গতকাল শনিবার (১১ নভেম্বর ২০১৭) বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ (পিসিপি) রাঙামাটি কৃষি প্রশিক্ষণ ইনস্টিটিউট (এটিআই) শাখার ২য় কাউন্সিল সম্পন্ন হয়েছে।

কাউন্সিলে জিকু চাকমার সভাপতিত্বে ও বাবু রাম চাকমা সঞ্চালনায় বক্তব্য রাখেন পাহাড়ি ছাত্র পরিষদ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শাখার নেতা অংকন চাকমা, হিল উইমেন্স ফেডারেশন রাঙামাটি জেলা শাখার সভাপতি কুহেলী চাকমা, গণতান্ত্রিক যুব ফোরাম রাঙামাটি জেলা আহ্বায়ক ধর্মশিং চাকমা, পাহাড়ি ছাত্র পরিষদ’র কেন্দীয় দপ্তর সম্পাক রোনাল চাকমা ও রাঙামাটি জেলা সভাপতি কুনেন্টু চাকমা প্রমুখ।

পার্বত্য চট্টগ্রামে বর্তমান পরিস্থিতি খুবই নাজুক উল্লেখ করে বক্তারা বলেন, পার্বত্য চট্টগ্রামে সেনা শাসন জারি রেখে অন্যায় দমন-পীড়ন চালানো হচ্ছে। শুধু তাই নয়, নব্য মুখোশ বাহিনী গঠনের মাধ্যমে পার্বত্য চট্টগ্রামে পূর্ণস্বায়ত্তশাসনের ন্যায়সঙ্গত আন্দোলন দমন করার জন্য সেনা-সরকার নানা ষড়ষন্ত্র চালিয়ে যাচ্ছে।

তারা বলেন, ছাত্রদেরকে সুশিক্ষা অর্জন যেমনি করতে হবে তেমনি পার্বত্য চট্টগ্রামে চলমান অন্যায়-অবিচিারের বিরুদ্ধেও গর্জে উঠতে হবে।

বক্তারা সেনাবাহিনী ও সরকারের সকল ধরনের ষড়যন্ত্র নস্যাৎ করে দিতে এবং পার্বত্য চট্টগ্রামে পূর্ণস্বায়ত্তশাসন অর্জনের জন্য ছাত্র-যুব ও নারী সমাজ ঐক্যবদ্ধ হয়ে আন্দোলনে সামিল হওয়ার আহ্বান জানান।

পরে জিকু চাকমাকে সভাপতি, বাবু রাম চাকমাকে সাধারণ সম্পাদক ও জেকশন চাকমাকে সাংগঠনিক সম্পাদক করে ১৩ সদস্য বিশিষ্ট একটি নতুন কমিটি গঠন করা হয়।

নতুন কমিটির সদস্যদের শপথ বাক্য পাঠ করান পিসিপি রাঙামাটি জেলা শাখার সভাপতি কুনেন্টু চাকমা।
————–
সিএইচটি নিউজ ডটকম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More