পিসিপি’র সিন্দুকছড়ি ইউপি শাখার কাউন্সিল সম্পন্ন

0

গুইমারা : বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ(পিসিপি)-এর গুইমারা উপজেলার সিন্দুকছড়ি ইউপি’র ২য় কাউন্সিল শুক্রবার (১৮ আগস্ট) সম্পন্ন হয়েছে।

“মানুষরূপী হায়েনাদের রক্ত চক্ষুকে উপেক্ষা করে অস্তিত্ব রক্ষার সংগ্রামকে বেগবান করতে এগিয়ে এসো ছাত্র সমাজ” এই স্লোগানে শুক্রবার সকাল সাড়ে ১০টায় সিন্দুকছড়ি সদর এলাকায় অনুষ্ঠিত কাউন্সিলে শুরুতে গণতান্ত্রিক আন্দোলন করতে গিয়ে যারা শহীদ হয়েছেন তাদের স্মরণ করে এক মিনিট নিরাবতা পালন করা হয়।

কাউন্সিলে গুইমারা উপজেলা শাখা সাধারণ সম্পাদক সুশীল ত্রিপুরার সঞ্চালনায় ও সৌরভ ত্রিপুরার সভাপতিত্বে বক্তব্য রাখেন ইউনাইটেড পিপলস ডেমেক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ)-এর মানিকছড়ি ইউনিটের সংগঠক সুদীপ্ত ত্রিপুরা, পিসিপি মানিকছড়ি উপজেলা শাখা সভাপতি উথোইপ্রু মার্মা, মাটিরাঙা উপজেলা শাখার সভাপতি নেপাল ত্রিপুরা ও গুইমারা উপজেলা শাখা সভাপতি অভি চাকমা ও ভারপ্রাপ্ত তথ্য প্রচার সম্পাদক টিতু চাকমা।

বক্তরা বলেন, পার্বত্য চট্টগ্রামে আগের মতো প্রতিরোধ সংগ্রাম না থাকায় শাসকগোষ্ঠি প্রতিনিয়ত নিপীড়ন-নির্যাতন চালিয়ে যাচ্ছে। তাই সংগ্রাম বেগবান করতে হলে পাহাড়ি ছাত্র পরিষদে সাথে একাত্ম হয়ে কাজ করতে হবে। তা নাহলে আমাদের অস্তিত্ব রক্ষার সংগ্রাম জোরদার হবে না।

কাউন্সিল অধিবেশন থেকে বক্তারা মানিকছড়ি যোগ্যছলা এলাকায় নেপচুন চা বাগানের ৩৫ বছর বয়সী এক ত্রিপুরা নারীকে ধর্ষণকারী সেটেলারদের দ্রুত গ্রেফতার ও শাস্তি প্রদানেরও দাবি জানান।

পরে উপস্থিত সবার সম্মতিক্রমে সৌরভ ত্রিপুরাকে সভাপতি, টিতু চাকমাকে সাধারন সম্পাদক ও ডালিম ত্রিপুরাকে সাংগঠনিক সম্পাদক করে ১৭ সদস্য বিশিষ্ট একটি নতুন কমিটি গঠন করা হয়। নতুন কমিটিকে শপথ বাক্য পাঠ করান জেলা কমিটির সদস্য নেপাল ত্রিপুরা।
————–
সিএইচটিনিউজ.কম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More