পিসিপি ও ডিওয়াইএফের আটক নেতাদের মুক্তির দাবিতে হুদুকছড়িতে বিক্ষোভ

0

সিএইচটিনিউজ.কম
Rangamati2রাঙামাটি : পাহাড়ি ছাত্র পরিষদ(পিসিপি)’র খাগড়াছড়ি জেলা শাখার সাংগঠনিক সম্পাদক রতন স্মৃতি চাকমা ও গণতান্ত্রিক যুব ফোরাম(ডিওয়াইএফ)-এর বাঘাইছড়ি উপজেলা শাখার সভাপতি অঙ্গদ চাকমাকে গ্রেফতারের প্রতিবাদে ও তাদের নিঃশর্ত মুক্তির দাবিতে আজ শনিবার(৪ এপ্রিল) বেলা ২টার সময় হুদুকছড়িতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ রাংগামাটি জেলা শাখা। বড় মহাপুরুম উচ্চ বিদ্যালয় ফটক থেকে মিছিল শুরু হয়ে বাজার প্রদক্ষিণ করে ইউপিডিএফ জেলা কার্যালয়ের সামনে সমাবেশে মিলিত হয়। এতে বক্তব্য রাখেন পিসিপি রাংগামাটি জেলা শাখার সভাপতি বাবলু চাকমা।

সমাবেশে বাবলু চাকমা আজ শনিবার সকালে পিসিপি’র খাগড়াছড়ি জেলা শাখার সাংগঠনিক সম্পাদক রতন স্মৃতি চাকমাকে গ্রেফতারের তীব্র নিন্দা জানিয়ে বলেন, ন্যায়সঙ্গত ও যৌক্তিক দাবিতে মিছিল-মিটিং ও সভা-সমাবেশ করা একটি সংবিধান স্বীকৃত গণতান্ত্রিক অধিকার। এইচএসসি পরীক্ষা চলাকালীন নিরবচ্ছিন্ন বিদ্যুত সরবরাহের দাবি একটি যৌক্তিক ও জনগণের দাবি। অথচ প্রশাসন এই যৌক্তিক দাবিতে মিছিল আয়োজনে বাধা ও ধরপাকড় চালিয়ে চরম ফ্যাসিবাদী আচরণ করেছে।

সমাবেশ থেকে তিনি অবিলম্বে আটক পিসিপি নেতা রতন স্মৃতি চাকমা ও ডিওয়াইএফ নেতা অঙ্গদ চাকমাকে নিঃশর্ত মুক্তি, নেতা-কর্মীদের নামে দায়েরকৃত সকল মিথ্যা মামলা প্রত্যাহার, পার্বত্য চট্টগ্রামের চলমান ধরপাকড়, নির্যাতন, মিথ্যা মামলা, ভুমি বেদখল ও অঘোষিত সেনা শাসন ‘অপারেশন উত্তররণ’ বন্ধ করে পার্বত্য চট্টগ্রামে গণতান্ত্রিক পরিবেশ ফিরিয়ে দেয়ার দাবি জানান। অন্যথায় পাহাড়ি ছাত্র পরিষদ আরো কঠোর কর্মসূচি দিতে বাধ্য থাকবে বলে তিনি হুঁশিয়ারী উচ্চারণ করেন।

এছাড়া সমাবেশ থেকে দীঘিনালায় বিজিবি ব্যাটালিয়ন হেডকোয়ার্টারের নামে যে ২১টি পরিবার উচ্ছেদ করা হয়েছে তাদের অবিলম্বে স্ব স্ব জমি ফেরত দেয়াসহ দীঘিনালাবাসীর নামে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি জানানো হয়।

একই দাবিতে পিসিপি নান্যাচর থানা শাখার উদ্যোগেও বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। এতে বক্তব্য রাখেন পিসিপি নান্যাচর থানা শাখার সভাপতি রিপন আলো চাকমা, সদস্য সুজন মনি চাকমা ও হিল উইমেন্স ফেডারেশন রাংগামাটি জেলা শাখার সদস্য মন্টি চাকমা।
————————

সিএইচটিনিউজ.কম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More