পিসিপি নেতা বিপুলের মুক্তির দাবিতে পানছড়িতে সকাল-সন্ধ্যা হরতাল পালিত হচ্ছে

0
panchari
# ছবিটি পানছড়ি কলেজ গেট থেকে তোলা।

পানছড়ি : বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ(পিসিপি)-এর কেন্দ্রীয় সাধারণ সম্পাদক বিপুল চাকমার নিঃশর্ত মু্ক্তির দাবিতে এলাকাবাসীর আহ্বানে আজ বুধবার (৩ নভেম্বর) পানছড়ি উপজেলায় স্বতঃস্ফুর্তভাবে সকাল-সন্ধ্যা হরতাল পালিত হচ্ছে।

হরতালের কারণে যান চলাচল ও দোকানপাট বন্ধ রয়েছে।

উল্লেখ্য, গত ২৩ অক্টোবর অসুস্থ মাকে চট্টগ্রামে চিকিৎসায় নেয়ার সময় বিপুল চাকমাকে তাঁর অসুস্থ মায়ের সামনে থেকে পুলিশ অমানবিকভাবে গ্রেপ্তার করে নিয়ে যায়। ছেলেকে গ্রেপ্তারের এই ঘটনা দেখে বিপুলের মা নিরুদেবী চাকমা গুরুতর অসুস্থ হয়ে পড়েন এবং পরদিন ভোররাতে খাগড়াছড়ি সদর হাসপাতালে মারা যান। ২৫ অক্টোবর বিপুল চাকমার প্রয়াত মা নিরুদেবী চাকমার শ্রাদ্ধানুষ্ঠানের স্মরণসভা থেকে চেঙ্গী ইউনিয়নের সাবেক ইউপি সদস্য পূর্ণ চন্দ্র চাকমা পিসিপি’র কেন্দ্রীয় নেতা বিপুল চাকমাসহ পানছড়িতে ইতিপূর্বে সেনাবাহিনী কর্তৃক বেআইনিভাবে গ্রেফতারকৃত ৯ নেতা-কর্মীর নিঃশর্ত মুক্তির দাবিতে এই হরতাল কর্মসূচির প্রস্তাব দিলে  সমবেত জনতা হাত তুলে তার প্রস্তাবের প্রতি পূর্ণ সমর্থন দিলে আজকের এই হরতাল কর্মসূচি ঘোষণা করা হয়। পাহাড়ি ছাত্র পরিষদ এই হরতাল কর্মসূচিতে পূর্ণ সমর্থন জানিয়েছে।
—————-

সিএইচটি নিউজ ডটকম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More