প্রতিবাদকারী ম্রোদের গুলি করতে উদ্যত হলেন এক সেনা সদস্য (ভিডিও)

0

স্টাফ রিপোর্টার ।। প্রতিবাদকারী ম্রোদের দিকে অস্ত্র তাক করে গুলি করতে উদ্যত হচ্ছেন এক সেনা সদস্য, আর এতে ম্রোরা সাহস করে বুক পেতে ‘গুলি করেন, গুলি করেন’ বলে প্রতিবাদ জানাচ্ছেন। এমন একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভাইরাল হয়েছে।

জানা গেছে, এ ঘটনাটি ঘটেছে গতকাল বুধবার (০৬ জানুয়ারি ২০২১) বান্দরবানের চিম্বুকের নাইতং পাহাড়ে, যেখানে সেনা কল্যাণ ট্রাস্ট ও সিকদার গ্রুপ ম্রোদের জমি দখল করে পাঁচতারকা হোটেল নির্মাণ করছে।

আগের দিন অর্থাৎ মঙ্গলবার চিম্বুকের দলা পাড়া ম্রো গ্রামবাসীরা নাইতং পাহাড়ে তাদের ভোগদখলীয় জায়গায় ঝাড়ুফুল কাটতে গেলে সেখানে অবস্থানরত হোটেল নির্মাণকারী লোকজন তাদের বাধা দেয়। এরই প্রতিবাদে গ্রামবাসীরা সবাই মিলে গতকাল আবারো ঝাড়ুফুল কাটতে সেখানে গেলে উক্ত ঘটনাটি (ভিডিওতে প্রকাশিত) ঘটে।

ভিডিওতে দেখা যায়, ম্রো গ্রামবাসীরা তাদের জমি বেদখলের প্রতিবাদ জানাচ্ছেন আর এ সময় একজন সেনা সদস্য অস্ত্রসহ লাঠি হাতে তাদের সামনে গিয়ে দাঁড়ান। তার সাথে হোটেল নির্মাণকারী লোকজনও লাঠি হাতে মারমুখি অবস্থায় ছিলেন। এক পর্যায়ে সাদা পোশাকে থাকা একজনকে ‘মার মার’ বলে সেনা সদস্যকে ইঙ্গিত করতে দেখা যায়। এ সময় জনৈক সেনা সদস্যটি তার হাতে থাকা অস্ত্রটি প্রতিবাদকারী মোদের দিকে তাক করে গুলি করতে উদ্যত হন। কিন্তু ম্রোরা এতে ভয় না পেয়ে সাহস করে বুক পেতে দিয়ে ‘গুলি করেন’, গুলি করেন’ বলে সামনে দাঁড়ালে পাশের একজন সেনা সদস্যকে বারণ করলে তিনি গুলি ছোঁড়া থেকে বিরত হন। পরে তিনি অস্ত্রটি তাক করা থেকে নামিয়ে সামান্য দূরে সরে যান।

এই ভিডিও ভাইরাল হলে সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপক প্রতিবাদ দেখা দিয়েছে। এই রিপোর্ট লেখার সময় পর্যন্ত ভিডিওটি ২৯১ বার শেয়ার হতে দেখা গেছে। এছাড়া অনেকে ভিডিওটি ডাউনলোড করে ফেসবুকে শেয়ার করে ঘটনার প্রতিবাদ জানাচ্ছেন।

 


সিএইচটি নিউজে প্রকাশিত প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ,ভিডিও, কনটেন্ট ব্যবহার করতে হলে কপিরাইট আইন অনুসরণ করে ব্যবহার করুন।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More