প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে মানিকছড়িতে যুব ফোরামের আলোচনা সভা

0

মানিকছড়ি : গণতান্ত্রিক যুব ফোরামের ১৬তম প্রতিষ্ঠাবার্ষিকীকে সামনে রেখে খাগড়াছড়ি জেলার মানিকছড়িতে আলোচনা সভা করেছে গণতান্ত্রিক যুব ফোরাম মানিকছড়ি উপজেলা শাখা।

আজ ২ এপ্রিল ২০১৮, সোমবার সকাল সাড়ে ৮টার দিকে মানিকছড়ি উপজেলার ধর্মঘর এলাকার পাশে চক্কিবিলে এলাকার যুবক-যুবতিদের নিয়ে এই আলোচনাসভা হয়।

মংক্যচিং মারমার সঞ্চালনায় আলোচনা সভায় বক্তব্য রাখেন গণতান্ত্রিক যুব ফোরামের জেলা শাখার তথ্য প্রাচর  প্রকাশনা সম্পাদক জীবন চাকমা, কেন্দ্রীয় ক্রীড়া সম্পাদক পলাশ চাকমা, ইউপিডিএফ’র মানিকছড়ি ইউনিটের সংগঠক এডিশন চাকমা ও সমন্বয়ক চিনু মারমা। সভায় সভাপতিত্ব করেন যুব ফোরামের মানিকছড়ি উপজেলা শাখার সাংগঠনিক সম্পাদক জ্যোতির্ময় চাকমা।

সভায় বক্তারা বলেন, পূর্ণস্বায়ত্তশাসন ছাড়া পার্বত্য চট্টগ্রামে আর কোন বিকল্প নেই। তাই পূর্ণস্বায়ত্তশাসনের আন্দোলন জোরদার করতে যুব সমাজকে অগ্রণী ভূমিকা রাখতে হবে।

তারা আরো বলেন, মানিকছড়ি উপজেলাসহ বিভিন্ন জায়গায় সেনা-সেটলারা ভূমি দখলের ষড়যন্ত্র অব্যাহত রেখেছে। পার্বত্য চট্টগ্রামে বৈসাবি উৎসব ঘনিয়ে এলে  সেনা-সেটলাররা বিভিন্ন ঘটনার মাধ্যমে প্রাণের উৎসব প- করে দেওয়ার জন্য তৎপর হয়। তাই এ বিষয়ে ছাত্র-যুব সমাজেকে সব সময় সজাগ ও প্রস্তুত থাকতে হবে।

বক্তারা বলেন, জেল-জুলুম, মামলা-হামলা দিয়ে ও দমন-পীড়ন চালিয়ে পার্বত্য চট্টগ্রামে ইউপিডিএফ-এর নায্য আন্দোলনকে দমন করা যাবে না।

আলোচনা সভায় এলাকার প্রায় শতাধিক যুবক-যুবতি অংশগ্রহণ করেন।
—————

সিএইচটিনিউজ ডটকম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More