ফেনীর আলোচিত একরাম হত্যাকান্ডের অন্যতম পরিকল্পনাকারী বেলাল উদ্দিন মাটিরাঙ্গায় আটক

0

খাগড়াছড়ি প্রতিনিধি, সিএইচটিনিউজ.কম
belal-300x166ফেনীর ফুলগাজী উপজেলা চেয়ারম্যান মোঃ একরামুল হক একরাম হত্যাকান্ডের অন্যতম পরিকল্পনাকারী ফেনীর আনন্দপুর ইউনিয়ন পরিষদের সাবেক ভারপ্রাপ্ত চেয়ারম্যান ও আওয়ামীলীগে’র সাধারন সম্পাদক মোঃ বেলায়েত হোসেন পাটোয়ারী(৪৫) ওরফে বেলাল হোসেন(মেম্বার) খাগড়াছড়ির মাটিরাঙ্গা উপজেলার বড়নাল ইউনিয়ন থেকে গ্রেফতার করা হয়েছে।

মাটিরাঙ্গা থানার ওসি মোঃ মাইনুদ্দিন এই তথ্য জানিয়েছেন। ফুলগাজী পুলিশের বরাত দিয়ে মাটিরাঙ্গা থানার ওসি জানিয়েছেন, আটক ব্যক্তি একরাম হত্যাকান্ডের অন্যতম পরিকল্পনাকারী।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, গোপন সংবাদের ভিত্তিতে মাটিরাংগা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) মোঃ মাইন উদ্দিন খানের নেতৃত্বে পুলিশের একটি দল গত বুধবার গভীর রাত ২টার দিকে মাটিরাংগা উপজেলার বড়নাল ইউনিয়নের আলাউদ্দিন মেম্বার পাড়ার একটি বসত বাড়ি থেকে তাকে গ্রেফতার করা হয় ।

গ্রেফতারের পর মোঃ বেলায়েত হোসেন পাটোয়ারী প্রকাশ বেলাল মেম্বার স্থানীয় সাংবাদিকদের ঘটনার সাথে নিজের সম্পৃক্ততার অভিযোগ অস্বীকার করে জানান, গত সোমবার বেলা ১১টার দিকে বিক্ষুব্ধ একরাম সমর্থকেরা তার বাড়িতে অগ্নিসংযোগ করে । এর পর থেকে তিনি আত্মরক্ষার্থে এলাকা ছাড়েন । নিরাপদ আশ্রয়ের খোজে তিনি গত বুধবার মাটিরাংগা উপজেলার বড়নাল ইউনিয়নের ডাকবাংলো বাজারে আসেন এবং পূর্ব পরিচয়ের সূত্র ধরে স্থানীয় আবুল বাসার প্রকাশ ডুবাইওয়ালা বসত-বাড়িতে আশ্রয় নেন ।

এ বিষয়ে মাটিরাংগা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) মোঃ মাইনউদ্দিন খান জানান, গোপনসূত্রে আমরা জানতে পারি ফুলগাজী উপজেলা চেয়ারম্যান একরাম হত্যাকান্ডের অন্যতম পরিকল্পনাকারী আওয়ামীলীগনেতা মোঃ বেলায়েত হোসেন পাটোয়ারী ওরফে বেলাল মেম্বার মাটিরাংগার বড়নালে আত্মগোপনে আছে । অমরা ছদ্মবেশে তার গতিবিধি লক্ষ্যসহ তার অবস্থান নিশ্চিত হয়ে আমরা গভীর রাতে বড়নালের আলাউদ্দিন মেম্বার পাড়ার একটি বসত-বাড়ি থেকে তাকে গ্রেফতার করি ।

পুলিশের প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃত মোঃ বেলায়েত হোসেন পাটোয়ারী ওরফে বেলার মেম্বার একরাম হত্যাকান্ডের সাথে জড়িত রয়েছে নিশ্চিত করে তিনি বলেন, তার পার্শ্ববর্তী দেশ ভারতে পালিয়ে যাওয়ার পরিকল্পনার থাকলেও পালাতে পারেনি ।

গ্রেফতারকৃত মোঃ বেলায়েত হোসেন পাটোয়ারী প্রকাশ বেলাল মেম্বারকে ৫৪ধারায় গ্রেফতার দেখিয়ে আদালতে পাঠানো হয়েছে ।

উল্লেখ্য গত ২০ মে ফেনীর একাডেমী এলাকার বিলাসী সিনেমা হলের সামনে দিনে-দুপুরে প্রকাশ্যে ফুলগাজী উপজেলা পরিষদ চেয়ারম্যান ও ফুলগাজী উপজেলা আওয়ামীলীগ সভাপতি একরামকে গুলি করে ও পুড়িয়ে হত্যা করে দুর্বৃত্তরা । এ ঘটনায় রাত ১টার দিকে নিহতের ভাই রেজাউল হক জসিম বাদী হয়ে ফেনী মডেল থানায় হত্যা-মামলা দায়ের করেন ।
————

সিএইচটিনিউজ.কম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More