বগাছড়ির ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করলেন ড. মিজানুর রহমান

0

সিএইচটিনিউজ.কম
নান্যাচর(রাঙামাটি): রাঙামাটির না10689597_634651386657901_3335195932208972762_nন্যাচর উপজেলার বুড়িঘাট ইউনিয়নের বগাছড়িতে গত ১৬ ডিসেম্বর পাহাড়ি গ্রামে সেটলার বাঙালিদের হামলা, বসতবাড়িতে অগ্নিসংযোগের ঘটনায় ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করেছেন জাতীয় মানবাধিকার কমিশনের চেয়ারম্যান ড. মিজানুর রহমান।

রবিবার (২৮ ডিসেম্বর) বিকাল সাড়ে ৩টার দিকে ড. মিজানুর রহমান বগাছড়িতে এসে পৌঁছান। পৌঁছার পর প্রথমে তিনি সেটলার বাঙালিদের দাবি করা আনারস বাগান পরিদর্শন করেন। এরপর তিনি সেটলাদের হামলা ও অগ্নিসংযোগে ক্ষতিগ্রস্ত পাহাড়িদের ঘরবাড়ি, দোকান ও বৌদ্ধ বিহারটি পরিদর্শন করেন।

পরিদর্শনকালে ক্ষতিগ্রস্তরা সেদিনের ঘটনার বর্ণনা দেন এবং দুঃখ-দুর্দশা কথা তুলে ধরেন। ড. মিজান তাদের কথা মনোযোগ দিয়ে শুনেন এবং সহমর্মিতা জানান।

ড. মিজানুর রহমান এ সময় বলেন, “সবচে দু:খজনক বিষয় হলো বিজয় উৎসবের সময় এই ধরণের সাম্প্রদায়িক উস্কানি, এই রকম ঘৃণা বিদ্বেষ ছড়ানো, এটা আকস্মিক কোন ঘটনা নয়।  এটি দেখে মনে হয়েছে, এটা সুপরিকল্পিত একটি ঘটনা, এর পেছনে যারা রয়েছে তাদের হীনউদ্দেশ্য আছে।” তিনি ঘটনায় জড়িতদের শাস্তির আওতায় নিয়ে আসার জন্য সরকারের প্রতি আহ্বান জানান।

পরিদর্শন শেষে বিকাল ৪:২২ টায় তিনি বগাছড়ি এলাকা ত্যাগ করেন।
—————-

সিএইচটিনিউজ.কম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More