বাঘাইছড়িতে নিজ সহকর্মীর গুলিতে সংস্কারপন্থী জেএসএস’র সামরিক কমাণ্ডার নিহত

0
বিশ্ব মিত্র চাকমা ওরফে যুদ্ধ চাকমা। ছবি: সংগৃহিত

রাঙামাটি প্রতিনিধি ।। রাঙামাটির বাঘাইছড়িতে নিজ সহকর্মীর গুলিতে সংস্কারপন্থী জেএসএস-এর সামরিক কমাণ্ডার বিশ্ব মিত্র চাকমা ওরফে যুদ্ধ চাকমা (৩৫) নিহত হয়েছেন বলে খবর পাওয়া গেছে।

মঙ্গলবার দিবাগত গভীর রাতে বাঘাইছড়ি উপজেলার বাবুপাড়ায় সংস্কারপন্থীদের আস্তানায় এ ঘটনা ঘটে। যুদ্ধকে হত্যার পর তার সহকর্মী সুজন চাকমা দু’টি অত্যাধুনিক অস্ত্র নিয়ে পালিয়ে যায় বলে জানা গেছে।

স্থানীয় ও সংস্কারপন্থীদের সূত্রে জানা যায়, যুদ্ধ চাকমা এক সময় সন্তু লারমা নেতৃত্বাধীন জেএসএস-এর সাথে ছিলেন। পরে তিনি সেখান থেকে পালিয়ে এসে সংস্কারপন্থীদের দলে যোগ দেন। এরপর তিনি বাবুপাড়া এলাকায় সামরিক কমাণ্ডারের দায়িত্ব পালন করছিলেন। মঙ্গলবার রাতে সহকর্মী সুজন চাকমাকে নিয়ে তিনি ডিউটিরত ছিলেন। এক পর্যায়ে রাত আড়াইটার দিকে সুজন চাকমা তাকে গুলি করে হত্যা করার পর তার হাতে থাকা অস্ত্রসহ দু’টি অত্যাধুনিক অস্ত্র নিয়ে পালিয়ে যায়।

এদিকে স্থানীয়রা জানান, সংস্কারপন্থী জেএসএস-এর সশস্ত্র লোকজন দীর্ঘ কয়েক বছর ধরে বাবুপাড়ায় অবস্থান করে আসছে। এর আগেও বেশ কয়েকবার সেখানে তারা প্রতিপক্ষের হামলার শিকার হয়েছে। কয়েকজন মারাও গেছে। কিন্তু তবুও তারা উক্ত স্থান থেকে সরে যায়নি।

স্থানীয় এলাকাবাসীর অভিযোগ, সশস্ত্র অবস্থায় তারা (সংস্কারপন্থীরা) বাবু পাড়ায় অবস্থান করলেও প্রশাসন তাদের বিরুদ্ধে কোন ব্যবস্থা না নিয়ে বরং তারা যাতে নিরাপদে থাকতে পারে সেজন্য প্রতিনিয়ত বিজিবি’র সদস্যরা টহলের মাধ্যমে তাদের নিরাপত্তা দিয়ে থাকে। ফলে তারা প্রশাসনের ছত্রছায়ায় নির্বিঘ্নে সেখান থেকে নানা সন্ত্রাসী কর্মকাণ্ড পরিচালনা করে।

বাঘাইছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আনোয়ার হোসেন খান ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, লাশ উদ্ধার করা হয়েছে। আইনি প্রক্রিয়া শেষে লাশ ময়নাতদন্তের জন্য পাঠানো হবে।

 


সিএইচটি নিউজে প্রকাশিত প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ,ভিডিও, কনটেন্ট ব্যবহার করতে হলে কপিরাইট আইন অনুসরণ করে ব্যবহার করুন।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More