বাঘাইছড়িতে বিজিবি কর্তৃক বাড়ি তল্লাশি, দু’জন আটক !

0
বাঘাইছড়ি প্রতিনিধি
সিএইচটিনিউজ.কম
বাঘাইছড়ি উপজেলা সদরের বাবু পাড়ায় আজ ২৯ মে ২০১৩, বুধবার বিজিবি সদস্যরা বাড়িঘরে তল্লাশি ও দুই নিরীহ গ্রামবাসীকে আটক করে নিয়ে গেছে বলে খবর পাওয়া গেছে।

জানা যায়. আজ বুধবার দুপুর ১২টার দিকে বিজিবির ৩৯ ব্যাটেলিয়নের কমান্ডার লে. কর্নেল পারভেজ মজুমদারের নেতৃত্বে একদল বিজিবি সদস্য বাবু পাড়ায় হানা দেয়। এ সময় বিজিবি সদস্যরা পাড়ার বাসিন্দা মনতোষ চাকমা (৪৫) পিতা- সোনাধন চাকমা, সুরেশ কান্তি চাকমা (৪৮) পিতা- বাঙালি চরণ চাকমা, বেগোল চান চাকমা(৪৫) পিতা- চিত্তমোহন চাকমা ও অমর শান্তি চাকমা(৩৫) পিতা- অজিত কুমার চাকমা-এর বাড়ি তল্লাশি চালায়। ব্যাপক তল্লাশির পরও কোন কিছু না পেয়ে বিজিবি’র সদস্যরা ক্যাম্পে ফিরে যাবার সময় মনতোষ চাকমা ও সুরেশ কান্তি চাকমাকে ক্যাম্পে ধরে নিয়ে যায়। এ রিপোর্ট লেখা পর্যন্ত( বিকাল-৩.০০টা) আটককৃতদের ছেড়ে দেয়া হয়নি।

ইউনাইটেড পিপল্‌স ডেমোক্রেটিক ফ্রন্ট(ইউপিডিএফ)-এর বাঘাইছড়ি উপজেলা ইউনিটের প্রধান সংগঠক সমশান্তি চাকমা ২৯ মে এক বিবৃতিতে রাঙামাটির বাঘাইছড়ি উপজেলা সদরের বাবু পাড়ায় বিজিবি সদস্য কর্তৃক বাড়িঘরে তল্লাশি ও দুই নিরীহ গ্রামবাসীকে আটকের ঘটনায় নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন ।

বিবৃতিতে তিনি অবিলম্বে আটককৃতদের নিঃশর্ত মুক্তি ও অন্যায়ভাবে বাড়িঘরে তল্লাশি সহ নিপীড়ন-নির্যাতনে বন্ধের জোর দাবি জানিয়েছেন।
—–

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More