বাঘাইছড়িতে অনির্দিষ্টকালের অবরোধের তৃতীয় দিন চলছে

0

সিএইচটিনিউজ.কম
Sorok aborodবাঘাইছড়ি(রাঙামাটি): রাঙামাটির বাঘাইছড়িতে তদেকমারা কিজিঙ উপাসক উপাসিকা পরিষদ ও এলাকাবাসীর ডাকা অনির্দিষ্টকালের অবরোধের আজ সোমবার তৃতীয় দিন চলছে।

অবরোধের কারণে উপজেলা হতে দূরপাল্লার ও আভ্যন্তরীণ সড়ক ও নৌপথে সকল প্রকার যান চলাচল বন্ধ রয়েছে। এলাকার জনগণ স্বতঃস্ফুর্তভাবে অবরোধ পালন করছে। অবরোধ সফল করতে উপজেলার বিভিন্ন পয়েন্টে তারা পিকেটিং করছে।

তদেকমারা কিজিঙে (দুই টিলায়) বৌদ্ধ ভাবনা কুটির নির্মাণে সেনাবাহিনী ও প্রশাসনের বাধা, ধর্মীয় পূজা-অর্চনায় নানা হয়রানি, বেআইনী ১৪৪ ধারা ও ষড়যন্ত্রমূলক মামলার প্রতিবাদে এবং তদন্ত কমিটি কর্তৃক পেশকৃত প্রস্তাবনা বাস্তবায়নের দাবিতে গত শুক্রবার এ অবরোধের ডাক দেয়া হয়।

ভাবনা কুটির নির্মাণে বাধা অপসারণ, বেআইনী ১৪৪ ধারা ও অজ্ঞাত চার শ’ জনের বিরুদ্ধে দায়ের করা মামলা প্রত্যাহার এবং তদন্ত কমিটির পেশকৃত প্রস্তাবনা বাস্তবায়ন না করা পর্যন্ত এ আন্দোলন অব্যাহত রাখার ষোষণা দিয়েছে আন্দোলনকারীরা। তবে, এ বিষয়ে প্রশাসনের পক্ষ থেকে এখনো ইতিবাচক কোন সিদ্ধান্তের কথা জানানো হয়নি।
—————
সিএইচটিনিউজ.কম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More