বাঘাইছড়িতে ইউপিডিএফ-এর অফিস ভেঙ্গে দেয়ার প্রতিবাদে বিক্ষোভ

0

সিএইচটিনিউজ.কম
Baghaichari photoবাঘাইছড়ি: বাঘাইছড়ির রূপাকারীতে নির্মাণাধীন ইউপিডিএফের একটি অফিস ভেঙে দেয়ার প্রতিবাদে আজ বুধবার (২৫ মার্চ) সকাল ১০টায় বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

গণতান্ত্রিক যুব ফোরাম ও পাহাড়ি ছাত্র পরিষদ বাঘাইছড়ি থানা শাখার উদ্দ্যোগে রূপকারী মাঠে অনুষ্ঠিত এ সমাবেশে গতকাল ইউপিডিএফ-এর নির্মাণাধীন অফিস ভেঙ্গে দেয়ার জন্য সেনাবাহিনীকে কঠোর ভাষায় সমালোচনা করা হয়।

সেনাবাহিনী কর্তৃক অফিস ভেঙে দেয়ার ঘটনাকে চরম অগণতান্ত্রিক, ফ্যাসিষ্ট ও স্বেচ্ছাচারিতা আখ্যায়িত করে বক্তারা বলেন, “গতকাল বিকেলে করেঙাতলী ক্যাম্প কমান্ডারের নেতৃত্বে একটি দল রূপকারী মাঠের পাশে নির্মাণাধীন ইউপিডিএফ এর অফিস ধ্বংস করে দেয়। সেনারা অফিসের ইটের দেয়াল ভেঙে দেয়, পানি ঢেলে সিমেন্ট নষ্ট করে দেয় এবং অন্যান্য নির্মাণ সামগ্রী যেমন গাছ ও বাঁশ পুড়ে নষ্ট করে দেয়।”

নেতৃবৃন্দ অবিলম্বে সেনাবাহিনীর এ ধরনের ফ্যাসিবাদী কার্যকলাপ বন্ধ করার দাবি জানিয়ে বলেন, “ইউপিডিএফ একটি গণতান্ত্রিক দল। খাগড়াছড়ি, রাঙামাটি ও বান্দরবানসহ বিভিন্ন জায়গায় তার প্রকাশ্য অফিস রয়েছে।”

গণতান্ত্রিক যুব ফোরাম বাঘাইছড়ি থানা শাখার সভাপতি অঙ্গদ চাকমার সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন সংগঠনটির কেন্দ্রীয় অর্থ সম্পাদক চিক্কোধন চাকমা, পিসিপি বাঘাইছড়ি থানা শাখার সভাপতি সোহেল চাকমা ও সাধারণ সম্পাদক আসেন্টু চাকমা। সমাবেশ পরিচালনা করেন ডিওয়াইএফ বাঘাইছড়ি থানা শাখার সাধারণ সম্পাদক জ্যোতির্ময় চাকমা।

সমাবেশের খবর পেয়ে করেঙাতলী ক্যাম্প কমান্ডার মেজর সেলিমের নেতৃত্বে একদল সেনা ও আনসার সদস্য রূপকারী মাঠে যায়। কিন্তু তারা সেখানে পৌঁছার আগেই সমাবেশ সমাপ্ত হয়। সেনারা সেখানে বিকেলে রিপোর্ট লেখা পর্যন্ত অবস্থান করছিলেন বলে জানা যায়।
———————-
সিএইচটিনিউজ.কম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More