বাঘাইছড়িতে এলাকাবাসীর ডাকে অবরোধ অব্যাহত

0

সিএইচটিনিউজ.কম
Sorok aborodবাঘাইছড়ি: রাঙামাটির বাঘাইছড়ি উপজেলার দুইটিলা এলাকাবাসী গতকাল শনিবার  থেকে বাঘাইছড়ি উপজেলা সদর হতে দীঘিনালা-বাঘাইছড়ি সড়কের দশ কিলোমিটার পযর্ন্ত অনিদিষ্ট কালের অবরোধ অব্যাহত রেখেছে। পাঁচ দফা দাবিতে এ অবরোধ পালন করেছে তারা।

তাদের দাবিগুলো হচ্ছে- দুইটিলায় বুদ্ধমূর্তি ও বিহার নির্মাণে অনুমতি প্রদান, অযৌক্তিক ১৪৪ ধারা প্রত্যাহার,  বুদ্ধমূর্তি নির্মাণাধীন স্থানে পূজা দিতে যাওয়ার সময় বাধাদান ও হয়রনি বন্ধ করা, সেনাবাহিনীর সকল ষড়যন্ত্র বন্ধ করা  এবং অজ্ঞাত ৪০০ জনের নামে দায়েরকৃত মামলা প্রত্যাহার।

অবরোধের কারণে উপজেলা হতে দূরপাল্লার যান চলাচল বন্ধ রয়েছে।

উল্লেখ্য, গত ২৮ এপ্রিল দুইটিলায় এলাকাবাসীর উদ্যোগে একটি বুদ্ধমূর্তি নির্মাণ কাজ শরু করা হলে সেনাবাহিনী ও প্রশাসন এতে বাধা দেয়। পরে উক্ত স্থানে অনির্দষ্টকালের জন্য ১৪৪ ধারা জারি করে, যা এখনো বলবৎ রয়েছে। এ নিয়ে ৫ মে দীঘিনালা উপজেলা পরিষদ মিলনায়তনে এলাকাবাসীর সাথে প্রশাসনের এক বৈঠক অনুষ্ঠিত হয়। উক্ত বৈঠকটি কোন সিদ্ধান্ত ছাড়াই শেষ হলে পরদিন অর্থাৎ ৬ মে এলাকাবাসী দীঘিনালা-বাঘাইছড়ি সড়কে অবরোধ কর্মসূচি পালন করে। এরপরও প্রশাসন বুদ্ধমূর্তি ও বিহার নির্মাণে বাধাদান অব্যাহত রাখায় এলাকাবাসী অনির্দিষ্টকালের এ অবরোধ পালন  করছে।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More