ইউপিডিএফ নেতা উজ্জ্বল স্মৃতি চাকমাসহ আটক নেতা-কর্মীদের মুক্তির দাবিতে

বাঘাইছড়িতে তিন সংগঠনের বিক্ষোভ

0

baghaichari17-12-16বাঘাইছড়ি ( রাঙামাটি) : ইউপিডিএফ নেতা উজ্জল স্মৃতি চাকমাসহ আটককৃত  ইউপিডিএফ নেতা-কর্মীদের মুক্তির দাবিতে বাঘাইছড়ি উপজেলায় বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে গণতান্ত্রিক যুব ফোরাম, পাহাড়ি ছাত্র পরিষদ ও হিল উইমেন্স ফেডারেশন বাঘাইছড়ি উপজেলা শাখা।

আজ শনিবার (১৭ ডিসেম্বর) সকালে রুপকারিতে অনুষ্ঠিত বিক্ষোভ সমাবেশ গণতান্ত্রিক যুব ফোরামের বাঘাইছড়ি উপজেলা শাখার সাধারণ সম্পাদক লক্ষ্মী মিত্র চাকমার সভাপতিত্বে ও পিসিপি বাঘাইছড়ি থানা শাখার সভাপতি সুমন চাকমার সঞ্চালনায় বক্তব্য রাখেন ইউপিডিএফ বাঘাইছড়ি উপজেলা সংগঠক টাপু মনি চাকমা, গণতান্ত্রিক যুব ফোরামের সাজেক শাখার সভাপতি রূপন চাকমা ও একই শাখার সদস্য নিমেষ কান্তি চাকমা প্রমুখ।

বক্তারা বলেন, স্বরাষ্ট্রমন্ত্রণালয়ের দমনমূলক ১১নির্দেশনা জারি পর থেকে পার্বত্য চট্টগ্রামে নিপীড়ন-নির্যাতন, অন্যায় ধরপাকড়, ঘরবাড়ি তল্লাশিসহ মানবাধিকার লঙ্ঘনের ঘটনা বৃদ্ধি পেয়েছে। তারই অংশ হিসেবে ইউপিডিএফ নেতা উজ্জ্বল স্মৃতি চাকমা, পিসিপি নেতা বিপুল চাকমাসহ অনেক নেতা-কর্মীকে গ্রেফতার করা হয়েছে।

বক্তারা অন্যায় ধরপাকড়, নির্য়াতন, মিথ্যা মামলা দিয়ে পূর্ণস্বায়ত্তশাসন আন্দোলনকে স্তব্দ করে দেয়া যাবে না বলে হুঁশিয়ারি উচ্চারণ করেন।

সমাবেশ থেকে বক্তারা ইউপিডিএফ-এর কেন্দ্রীয় নেতা উজ্জ্বল স্মৃতি চাকমাসহ আটককৃত সকল নেতাকর্মীদের নিঃশর্ত মুক্তি এবং স্বরাষ্ট্র মন্ত্রণালেয়র অগণতান্ত্রিক ১১ নির্দেশনা বাতিলের দাবি জানান।
—————

সিএইচটি নিউজ ডটকম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More