বাঘাইছড়িতে নতুন সেনা ক্যাম্প স্থাপনের পাঁয়তারা!

0

বাঘাইছড়ি প্রতিনিধি : রাঙামাটির বাঘাইছড়ি উপজেলার বঙ্গলতলী ইউনয়নের ৭নং ওয়ার্ডের দাঙ্গাছড়া নামক স্থানে নতুন সেনা ক্যাম্প স্থাপনের পাঁয়তারা চলছে বলে খবর পাওয়া গেছে।

আজ বুধবার (১ আগস্ট) বিকালে দুই টিলা আর্মি ক্যাম্পের ওয়ারেন্ট অফিসার(সুবেদার) মোঃ আরিফ ওই এলাকার বেতাগী ছড়া গ্রামের কার্বারীকে ফোন করে নতুন ক্যাম্প নির্মাণের কথা জানান।

সেনা অফিসার কার্বারীকে জানান যে, আগামীকাল বৃহস্পতিবার সকাল ৮টায় তারা (সেনারা) সেখানে যাবেন এবং ক্যাম্প স্থাপনের কাজ শুরু করবেন।

এদিকে নতুন সেনা ক্যাম্প স্থাপনের খবরে এলাকাবাসী ক্ষোভ প্রকাশ করেছেন।

নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক গ্রামবাসী এই প্রতিবেদককে বলেন, “আমাদের এলাকায় সেনা ক্যাম্প স্থাপনের কোন প্রয়োজন নেই। ক্যাম্প স্থাপন করা হলে জনগণের উপর নিপীড়ন-নির্যাতন বেড়ে যেতে পারে বলেও তারা আশঙ্কা প্রকাশ করেন।

এলাকার কয়েকজন মুরুব্বী বলেন, পার্বত্য চুক্তি অনুসারে যেখানে অস্থায়ী সেনা ক্যাম্প প্রত্যাহার করে নেয়ার কথা, সেখানে নতুন করে সেনা ক্যাম্প স্থাপন করাটা হবে আইনের চরম লঙ্ঘন। এ ধরনের সিদ্ধান্ত পার্বত্য চট্টগ্রামের পরস্থিতিকে আরো জটিল করে তুলবে বলেও তারা মন্তব্য করেন।
——————–
সিএইচটিনিউজ ডটকম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More