বাঘাইছড়িতে বুদ্ধমূর্তি স্থাপনে বাধা সৃষ্টির লক্ষ্যে অজ্ঞাত ৩/৪ শ’ জনের নামে মামলা!

0

নিজস্ব প্রতিবেদক, সিএইচটিনিউজ.কম
mamla 12320130729070002_5705_14387রাঙামাটির বাঘাইছড়ি উপজেলার বঙ্গলতলী ইউনিয়নের তদেকমারা কিজিঙ(দুই টিলা)-এর অজলচুগ বনবিহার এলাকায় বুদ্ধমূর্তি স্থাপনে বাধা সৃষ্টি করতে অজ্ঞাত ৩/৪ শ’ জনের নামে মামলা দায়ের করা হয়েছে।

বনবিভাগের বাঘাইহাট রেঞ্জ কর্মকর্তা সুধারঞ্জন চাকমা বাদি হয়ে ১৯২৭ সালের সংশোধিত ২০০০ এর ২৬ /১(ক) ধারায় এ মামলা দায়ের করা হয়েছে বলে জানা গেছে।

উল্লেখ্য, গত ২৮ এপ্রিল দুই টিলা অজলচুগ বনবিহারের আওতাধীন এলাকায় এলাকাবাসীর উদ্যোগে ১০ ফুট উচ্চতার একটি বুদ্ধমূর্তি স্থাপনের কাজ শুরু করা হলে সেনাবাহিনী এতে বাধা দেয়। পরে এ নিয়ে উত্তেজনা সৃষ্টি হলে ৩০ এপ্রিল হতে প্রশাসন উক্ত স্থানে অনির্দিষ্টকালের জন্য ১৪৪ ধারা জারি করে। যা এখনো অব্যাহত রয়েছে। এ নিয়ে আগামীকাল সোমবার স্থানীয় পাহাড়ি জনপ্রতিনিধি ও মুরুব্বীদের সাথে প্রশাসনের কর্মকর্তাদের আলোচনায় বসার কথা রয়েছে।

এদিকে, নির্ধারিত বৈঠকের আগে মামলা দায়ের করায় স্থানীয় এলাকাবাসীর মধ্যে চাপা ক্ষোভ বিরাজ করছে। এটা বুদ্ধমূর্তি স্থাপনে বাধা সৃষ্টি করতে সেনাবাহিনী ও প্রশাসনের দূরভিসন্ধি বলে এলাকার সচেতন মহল মনে করছেন।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More