বাঘাইছড়িতে বৌদ্ধ মন্দির নির্মাণে সেনা-প্রশাসনের বাধার প্রতিবাদে দীঘিনালায় যুব ফোরামের বিক্ষোভ

0

দীঘিনালা(খাগড়াছড়ি) প্রতিনিধি
সিএইচটিনিউজ.কম

Dighinala protest1, 3 May 2014রাঙামাটির বাঘাইছড়ি উপজেলার দুইটিলায় বৌদ্ধমন্দির নির্মাণে সেনা-প্রশাসনের বাধার প্রতিবাদে গণতান্ত্রিক যুব ফোরাম দীঘিনালায় বিক্ষোভ মিছিল করেছে।

শনিবার বেলা ১.৩০ টায় ইউপিডিএফ দীঘিনালা ইউনিট অফিস সংলগ্ন উন্নয়ন বোর্ড গেইট হতে বিক্ষোভ মিছিলটি শুরু হয়ে উপজেলা কমপ্লেক্স ঘুরে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে কলেজ গেইট সংলগ্ন চৌমুহনীতে এসে এক প্রতিবাদ সমাবেশে মিলিত হয়।

গণতান্ত্রিক যুব ফোরামের দীঘিনালা থানার আহব্বায়ক ও কেন্দ্রীয় সদস্য সুজন চাকমার সভাপতিত্বে লালন চাকমার সঞ্চালনায় সমাবেশে বক্তব্য রাখেন ইউপিডিএফ দীঘিনালা ইউনিট সংগঠক এবং গণতান্ত্রিক যুবফোরামের কেন্দ্রীয় যুগ্ম সম্পাদক কিশোর চাকমা, দুই টিলার স্থায়ী বাসিন্দা পূর্ণ সাধন চাকমা, পাহাড়ি ছাত্র পরিষদ দীঘিনালা থানা কমিটির সাংগঠনিক সম্পাদক জহেল চাকমা এবং কলেজ কমিটির সভাপতি রুপেশ চাকমা।

বক্তারা বৌদ্ধ মন্দির নির্মাণে সেনা-প্রশাসনের বাধাদানকে উস্কানিমূলক এবং ভূমি বেদখলের যড়যন্ত্রের অংশ আখ্যায়িত করে ঘটনার নিন্দা ও প্রতিবাদ জানান। তারা দুই টিলায় নির্মানাধীন বৌদ্ধ মন্দিরটি নির্মাণে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করার জন্য প্রশাসনসহ সকলকে সহযোগিতায় এগিয়ে আসারও আহবান জানান।

সমাবেশ থেকে বক্তারা সন্তু লারমার সন্ত্রাসীদের দ্বারা নাড়াইছড়ি বাজার আগুন লাগিয়ে দেয়ার ঘটনার নিন্দা এবং দোষীদের শাস্তির দাবি করেন।
——————

সিএইচটিনিউজ.কম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More