বাঘাইছড়িতে সন্তু গ্রুপ কর্তৃক ২ নারীকে অপহরণ ও ৪ ব্যক্তিকে নির্যাতন

0

সিএইচটিনিউজ.কম
Baghaichari3বাঘাইছড়ি : রাঙামাটির বাঘাইছড়িতে জেএসএস সন্তু গ্রুপের সশস্ত্র সন্ত্রাসী কতৃক দুই নারীকে অপহরণ ও অপর চার নিরীহ ব্যক্তিকে শারিরীক নির্যাতনের ঘটনা ঘটেছে। আজ ২৯ মার্চ রবিবার বিকাল ৩টার দিকে করঙাতলী সেনা ক্যাম্পের ২০০ গজ দূরত্বে এ ঘটনা ঘটে।

ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ) এ ঘটনার তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করেছে।

স্থানীয় সূত্রে জানা যায়, সন্তু গ্রুপের সশস্ত্র সন্ত্রাসীরা ভোর থেকে বাঘাইছড়ি উপজেলার বঙলতলী ইউনিয়নের সি-ব্লকের জ্যোতির্ময় কার্বারী পাড়া এলাকায় অবস্থান নিয়ে লোকজনকে ভয়-ভীতি প্রদর্শন ও হুমকি-ধামকি দিতে থাকে। পরে বিকেলের দিকে চার গ্রামবাসীকে মারধর ও দুই নারীকে বন্দুকের নলের মুখে অপহরণ করে নিয়ে যায়।

অপহৃতরা হলেন নিবারণ চাকমার স্ত্রী নিতু চাকমা (২৭) ও সুনীল চাকমার স্ত্রী ইতি চাকমা (২৬)। শারিরীক নির্যাতনের শিকার ব্যক্তিরা হলেন জোসময় তালুকদার (৩৫), পিতা-নির্মলেন্দু তালুকদার, ধেঙা চাকমা (২২), পিতা জহরলাল চাকমা, থক্কো চাকমা (১৮), পিতা রেবতী রঞ্জন চাকমা ও চুংগু চাকমা (১৮) পিতা- অজ্ঞাত।

অপরদিকে, আজ সকাল থেকে স্থানীয় করঙাতলী ক্যাম্পের সেনারা করঙাতলী বাজারে আসা লোকজনকে ধরপাকড়, হয়রানি ও চলন্ত গাড়ি থামিয়ে তল্লাশি চালালে জনমনে ব্যাপক আতঙ্ক সৃষ্টি হয়। সকাল ৯টার দিকে সেনা সদস্যরা করঙাতলী বাজারে আসা দাঙ্গা ছড়া গ্রামের গুল্যা চাকমার ছেলে মরত্তো চাকমা (৩৫) ও বঙ্গলতলী বি-ব্লকের প্রদীপ কুমার চাকমার ছেলে পহেলা চাকমাকে (৩২) ধরে ক্যাম্পে নিয়ে যায়। অবশ্য জিজ্ঞাসাবাদ ও হয়রানির পর তাদেরকে ছেড়ে দেয়া হয়। এছাড়া করঙাতলী ক্যাম্পের মেজর সেলিমের নেতৃত্বে হয়রানি ও নির্যাতনের প্রতিবাদে বিভিন্ন জায়গায় এলাকাবাসীর লাগানো পোস্টারও ছিড়ে দেয় সেনা সদস্যরা।

ইউপিডিএফের রাঙামাটি জেলা ইউনিটের সংগঠক উজ্জ্বল স্মৃতি চাকমা এ বিবৃতিতে নারী অপহরণ ও নিরীহ লোকজনকে শারিরীক নির্যাতনের ঘটনায় তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করেছেন।

তিনি  অবিলম্বে অপহৃত দুই নারীকে উদ্ধার, অপহরণকারীদের গ্রেফতার ও শাস্তি এবং সেনা বাহিনী কর্তৃক নিরীহ গ্রামবাসীদের হয়রানি, ধরপাকড় ও নিযাতন বন্ধের দাবি জানিয়েছেন।

এদিকে, সেনাবাহিনী ও সন্তু গ্রুপের এ ধরনের সন্ত্রাসী কর্মকান্ডে এলাকার জনমনে নানা সন্দেহ দেখা দিয়েছে। এলাকাবাসীর ধারণা, করঙাতলী মেজর সেলিমের সাথে যোগসাজশে সন্তু লারমা গ্রুপটি এ ধরনের সন্ত্রাসী কর্মকান্ড পরিচালনা করছে।
————————-

সিএইচটিনিউজ.কম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More