বাঘাইছড়িতে সেনাবাহিনীর হামলায় নিহত ৫

0

সিএইচটি নিউজ ডটকম
Baghaichari3বাঘাইছড়ি: রাঙামাটির বাঘাইছড়ি উপজেলার রূপকারী এলাকায় বড়াদাম নামক স্থানে সেনাবাহিনীর এক পরিকল্পিত হামলায় ৫ জন নিহত হয়েছে বলে জানা গেছে। আজ শনিবার (১৫ আগস্ট) ভোরে এ ঘটনা ঘটে। এ ঘটনায় বেশ কিছু অস্ত্র, গোলাবারুদসহ নানা সরঞ্জাম উদ্ধার করেছে এবং ৩ জনকে আটক করেছে বলে সেনাবাহিনী দাবি করেছে।

নিহতরা জেএসএস(এমএন লারমা)-এর সদস্য বলে স্থানীয় সূত্রে জানা গেলেও দলটি এ ঘটনার সাথে কোন প্রকার সম্পৃক্ত নয় এবং নিহতরা তাদের দলের কর্মী নয় বলে জানিয়েছে।

স্থানীয় সূত্রে জানা গেছে, খাগড়াছড়ি রিজিয়নের অধীন বাঘাইহাট সেনা জোনের কমান্ডার লে. কর্নেল হায়দার-এর নেতৃত্বে বিপুল সংখ্যক সেনা ও বিজিবি সদস্য শনিবার ভোর সাড়ে ৫টার সময় পরিকল্পিতভাবে বড়াদাম গ্রামে একটি বাড়িতে হামলা চালায়। এ সময় সেখানে অবস্থানরত লোকজনের উপর বিনা উস্কানিতে সেনারা উপর্যুপরি ব্রাশ ফায়ার করে। এতে ঘটনাস্থলেই ৫ জন নিহত হয়।

বিভিন্ন সূত্র থেকে প্রাপ্ত তথ্য মতে নিহতরা হলেন- রূপায়ন চাকমা (২৬), জ্যাকসন ওরফে প্রকাশ চাকমা (৩২), তাতুমনি ত্রিপুরা (২৯), কান্তি মারমা (৩০) ও বাবুল চাকমা (২৮)।

এ ঘটনায় সেনাবাহিনীর এক সদস্যও আহত হয়েছে এবং তাকে হেলিকপ্টারে করে চট্টগ্রামের সম্মিলিত সামরিক হাসপাতালে নেওয়া হয়েছে বলে দাবি করেছে সেনাবাহিনী।

বর্তমানে ওই এলাকায় সেনাবাহিনী অবস্থান নিয়ে তল্লাশি অভিযান চালাচ্ছে বলে জানা গেছে।

বাঘাইছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জাকির হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করে লাশ উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছেন।
——————-

সিএইচটিনিউজ.কম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More