বাঘাইছড়িতে ৬টি বাড়িতে তল্লাশি চালিয়েছে সেনাবাহিনী

0

সিএইচটিনিউজ.কম
Searchবাঘাইছড়ি: রাঙামাটির বাঘাইছড়ি উপজেলার বঙ্গলতলী ইউনিয়নের ডাঙ্গাছড়া গ্রামে ৬টি বাড়িতে তল্লাশি চালিয়েছে সেনাবাহিনী। সোমবার (১৩ জুলাই) ভোর রাতের দিকে এ তল্লাশি চালানো হয়।

স্থানীয় সূত্রে জানা যায়, করেঙাতলী আর্মি ক্যাম্পের কমান্ডার মেজর সেলিমের নেতৃত্বে ৩৩ জনের একটি সেনা দল রাত আনুমানিক ২টার সময় ডাঙ্গাছড়া গ্রামে হানা দেয়। এ সময় সেনারা বঙ্গলতলী ইউপি মেম্বার অমর চান চাকমা (৪৮), পিতা-লাল মোহন চাকমার বাড়িসহ ৬টি বাড়িতে তল্লাশি চালায়। আরো যাদের বাড়িতে তল্লাশি চালানো হয় তারা হলেন- তুঙঙো চাকমা(৪২), পিতা মৃত রাঙাচান চাকমা ও তার ভাই প্রীতি কুসুম চাকমা (৩৫);  জোয়ার চাকমা (৫৩), পিতা মৃত ঝাগারাম চাকমা ও তার ভাই নিগিরা মনি চাকমা (৪৮) এবং শুভচন্দ্র চাকমা (৪৬), পিতা- অমর নাথ চাকমা।

সেনারা নিগিরিা মনি চাকমার অনুপস্থিতিতে (স্ত্রীর চিকিৎসার কারণে তিনি খাগড়াছড়ি অবস্থান করছেন) তাঁর বাড়ির তালা ভেঙে ঢুকে তল্লাশি চালিয়ে সকল জিনিসপত্র তছনছ করে দেয় এবং জমির দলিলপত্র, ফ্রি পারমিটের কাগজপত্র নষ্ট করে দেয়। এছাড়া সেনারা তাঁর একটি ছবি নিয়ে যায়।

কিন্তু ব্যাপক তল্লাশি চালিয়েও অবৈধ কোন কিছু উদ্ধার করতে না পেরে সেনারা পরে ক্যাম্পে ফিরে যায়।

সাম্প্রতিকালে করেঙাতলী ক্যাম্পের কমান্ডার মেজর সেলিমের নেতৃত্বে সেনা সদস্যরা এলাকায় রাত-বিরাতে ঘরবাড়ি তল্লাশি, হুমকিমূলক টহল ও নানা হয়রানি জনমনে আতঙ্ক দেখা দিয়েছে। অনতিবলম্বে সেনাবাহিনীর এ ধরনের হয়রানিমূলক কার্যক্রম বন্ধ করার জন্য এলাকাবাসী দাবি জানিয়েছেন।
——————–

সিএইচটিনিউজ.কম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More