বাঘাইছড়ির তদেকমারা কিজিঙে পুলিশের ফাঁকা গুলি, এলাকায় আতঙ্ক

0

সিএইচটিনিউজ.কম
Rangamatiবাঘাইছড়ি: রাঙামাটির বাঘাইছড়ি উপজেলার বঙ্গলতলী ইউনিয়নের তদেকমারা কিজিঙে(দুই টিলায়) স্থাপন করা খোলা আকাশের নীচে থাকা বুদ্ধমূর্তির উপর স্থানীয় এলাকাবাসী চালা দিতে গেলে পুলিশ বাধা দিয়েছে ও  ৩ রাউন্ড ফাঁকা গুলি ছুঁড়েছে বলে খবর পাওয়া গেছে। আজ ২৫ মে রবিবার সকালে এ ঘটনা ঘটে। এ নিয়ে এলাকায় আতঙ্ক দেখা দিয়েছে।

স্থানীয় সূত্রে জানা যায়, রবিবার সকাল সাড়ে ৭টার দিকে স্থানীয় এলাকাবাসী তদেকমারা কিজিঙে স্থাপন করা  বুদ্ধমূর্তিটি যাতে বৃষ্টিতে না ভিজে, রোদে না পুড়ে সেজন্য মুর্তিটির উপর একটি চালা দিতে গেলে সেখানে দায়িত্বপ্রাপ্ত পুলিশ সদস্যরা এতে বাধা দেয়। এক পর্যায়ে এলাকাবাসীর সাথে পুলিশের ধস্তাধস্তির ঘটনা ঘটে। এ সময় পুলিশ ৩ রাউন্ড ফাঁকা গুলি ছোঁড়ে এলাকাবাসীকে ছত্রভঙ্গ করে দেয়। তবে এতে কেউ হতাহত হয়নি বলে জানা গেছে। এরপর স্থানীয় ক্যাম্পের সেনা সদস্যরা বুদ্ধমূতির উপর লাগানো চালাটি খুলে নিয়ে রাস্তায় ফেলে দেয়। এ নিয়ে এলাকায় অতিরিক্ত পুলিশ ও সেনা মোতায়েন করা হয়েছে। সেনাবাহিনী বাঘাইছড়ির দিকে গাড়ি চলাচলে বাধা দিচ্ছে বলে অভিযোগ পাওয়া গেছে। বর্তমানে এলাকায় উত্তেজনা বিরাজ করছে।

উল্লেখ্য, গত ২৮ এপ্রিল স্থানীয় এলাকাবাসীর উদ্যোগে তদেকমারা কিজিঙে একটি বুদ্ধমূর্তি স্থাপন করতে গেলে সেনাবাহিনীর সদস্যরা বাধা প্রদান করে। পরে উক্ত এলাকায় প্রশাসন অনির্দিষ্টকালের জন্য ১৪৪ ধারা জারি ও বনবিভাগের কর্মকর্তাদের দিয়ে কয়েক শ’ এলাকাবাসীর বিরুদ্ধে মামলা দায়ের করে। বর্তমানে এস আই তোফাজ্জলের নেতৃত্বে একদল পুলিশ সেখানে নিয়মিত অবস্থান করছে। ধর্মীয় পূজা-অর্চণায় দায়িত্বপ্রাপ্ত পুলিশ সদস্যরা প্রতিনিয়ত হয়রানি করে বলে এলাকাবাসী অভিযোগ করেছেন।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More