বাঘাইছড়ির দুইটিলায় বুদ্ধমুর্তি স্থাপন কাজ বন্ধ

0

নিজস্ব প্রতিবেদক, সিএইচটিনিউজ.কম

দুইটিলায় নির্মাণাধীন ১০ ফুট উচ্চতার বুদ্ধমূর্তি
দুইটিলায় নির্মাণাধীন ১০ ফুট উচ্চতার বুদ্ধমূর্তি

বাঘাইছড়ি: রাঙামাটির বাঘাইছড়ি উপজেলার বঙ্গলতলী ইউনিয়নের তদেকমারা কিজিঙ(দুইটিলা)-এর অজলচুগ বনবিহার এলাকায় এলাকাবাসীর উদ্যোগে ১০ফুট উচ্চতার বুদ্ধমুর্তি স্থাপনের কাজ বন্ধ রয়েছে বলে জানা গেছে। সেনাবাহিনী ও প্রশাসনের বাধার কারণে সাময়িকভাবে কাজ বন্ধ রাখতে হয়েছে বলে এলাকাবাসী জানিয়েছেন।

এলাকাবাসীর সূত্রে জানা যায়, গত ২৮ এপ্রিল হতে অজলচুগ বনবিহারের পাশ্ববর্তী একটি টিলার উপর এ বুদ্ধমূর্তি স্থাপনের কাজ শুরু করা হলে স্থানীয় ক্যাম্প হতে জনৈক ওয়ারেন্ট অফিসারের নেতৃত্বে একদল সেনা সদস্য এসে এতে বাধা দেয়। এলাকাবাসী কাজ অব্যাহত রাখলে ৩০ এপ্রিল বুধবার বিকাল হতে উক্ত এলাকায় অনির্দিষ্টকালের ১৪৪ ধারা জারি করা হয়। এ নিয়ে উত্তেজনাকর পরিস্থিতি সৃষ্টি হলে গতকাল বৃহস্পতিবার সেনাকর্মকর্তাদের চাপের মুখে স্থানীয় জনপ্রতিনিধি ও গণ্যমান্য ব্যক্তিরা তিন দিনের জন্য বুদ্ধমূর্তি স্থাপন কাজ বন্ধ রাখার সিদ্ধান্ত মানতে বাধ্য হন। আগামী সোমবার এ বিষয়ে আবারো বৈঠক অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

এদিকে, এলাকাবাসী অভিযোগ করেছেন, বৃহস্পতিবার পাহাড়ি জনপ্রতিনিধি ও সেনাকর্মকর্তাদের মধ্যেকার সিদ্ধান্ত মোতাবেক তিনদিনের জন্য বুদ্ধমূর্তি স্থাপন কাজ বন্ধ রাখার পাশাপাশি উক্ত স্থানে নিয়োজিত সকল সেনা সদস্যকেও সরিয়ে নেয়ার কথা ছিল। আগামী সোমবার বৈঠক না হওয়া পর্যন্ত উক্ত স্থানে কোন পক্ষ উপস্থিত থাকতে পারবে না বলেও সিদ্ধান্ত হয়। কিন্তু আজ শুক্রবার সকালে আবারো উক্ত স্থানে সেনা সদস্যদের অবস্থান নিতে দেখা গেছে। ফলে সেনাবাহিনীর ভূমিকা নিয়ে এলাকাবাসী নানা সন্দেহ ও সংশয় প্রকাশ করছেন।
———————-

সিএইচটিনিউজ.কম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More