বান্দরবানের রোয়াংছড়িতে সেনাবাহিনী কর্তৃক এক ব্যক্তিকে আটকের অভিযোগ

0

বান্দরবান।। বান্দরবানের রোয়াংছড়ি উপজেলার আলেক্ষ্যং ইউনিয়নের চহ্লা পাড়া থেকে সেনাবাহিনী কর্তৃক উক্যমং মারমা (৪৬), পিতা- মংপ্রুচাই মারমা নামে এক ব্যক্তিকে আটকের অভিযোগ পাওয়া গেছে।

শনিবার (৩ অক্টোবর) বিকাল ৫টার সময় উপজেলার লিরাঘই সেনা ক্যাম্পের একদল সেনা সদস্য তাকে নিজ বাড়িতে আটক করে নিয়ে যায় বলে স্থানীয় সূত্রে জানা যায়।

স্থানীয়রা জানান, গত ৫ মাস পূর্বে সেনাবাহিনীর বিভিন্ন প্রলোভন ও আর্থিক সহযোগিতার ফলে কচ্ছপতলী যাদুমনি ত্রিপুরা পাড়ার ৬টি ত্রিপুরা পরিবার ইসলাম ধর্ম গ্রহণ করেন।

তাদের মধ্যে অংখিলা ত্রিপুরা বর্তমান নাম আব্দুল সালাম এবং ছালামত উল্লাহ হুজুর সেনাবাহিনীর প্রত্যক্ষভাবে সহযোগিতায় একটি মসজিদ নির্মানের জন্য উক্যমং মারমার জায়গা জোরপূর্বক দখল করে এবং খুব রাতারাতি মসজিদ নির্মাণ করে ফেলে। ছালামত উল্লাহ হুজুরকে উক্ত মসজিদে ইমামতির দায়িত্ব প্রদান করা হয়েছে।

জায়গার মালিক উক্যমং মারমা বান্দরবান থাকার কারণে বিষয়টি দেরিতে অবগত হন। জানার সাথে সাথে শনিবার বিকালে তিনি ঘটনাস্থলে গিয়ে মসজিদ নির্মাণে বাধা দেন এবং উক্ত মসজিদটি উঠিয়ে নেওয়ার জন্য অনুরোধ করেন।

এক পর্যায়ে উভয় পক্ষের মধ্যে কথা কাটাকাটি হয় এবং হুজুর ও আব্দুস সালাম আক্রমণাত্মক হয়ে উঠেন। তখন অবস্থা বেগতিক দেখে জায়গার মালিক উক্যমং মারমা বাড়িতে ফিরে যান। এরপর বিকাল ৫ টার সময় সেনা সদস্যরা বাড়ি থেকে উক্যমং মারমাকে আটক করে নিয়ে যায়।

এ রিপোর্ট লেখার সময় পর্যন্ত তাকে ছেড়ে দেওয়ার খবর পাওয়া যায়নি।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More