বান্দরবানের লামায় পাহাড়িদের উপর সেটলারদের হামলা, আহত ৮

0
বান্দরবান প্রতিনিধি
সিএইচটিনিউজ.কম
লামা: বান্দরবানের লামা উপজেলার রূপসীপাড়া ইউনিয়নের হ্লাসাইপাড়ার মুরুংঝিড়ি এলাকায় সেটেলার সর্দার মজিবুল হকের (মজিবুল মাস্টার) সন্ত্রাসীরা গতকাল ৯ সেপ্টেম্বর সোমবার সকালে পাহাড়িদের ওপর হামলা চালিয়ে জুমঘর ভেঙে দিয়েছে। এ হামলায় আহত ৮ জন পাহাড়িকে লামা্ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে চিকিসা দেয়া হচ্ছে। প্রথম আলো ও বাংলা নিউজটোয়েন্টিফোর ডটকম এবং স্থানীয় সূত্রে এ খবর জানা গেছে।ঘটনার শিকার ও প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, দীর্ঘদিন ধরে সেটলার বাঙালিরা উপজেলার হ্লাচাইপাড়ায় পাহাড়িদের ভোগ-দখলীয় জায়গা দেখলের চেষ্টা চালিয়ে আসছে।  গতকাল সোমবার জুমে কর্মরত পাহাড়িদের ওপর ভূমিদস্যু হিসেবে পরিচিত ১৫-১৬টি মামলার আসামি মজিবুল হকের সন্ত্রাসীরা অতর্কিতে হামলা চালায়। ৩০-৩৫ জন সেটলার সন্ত্রাসী কয়েকটি দলে ভাগ হয়ে মুরুংঝিড়ি, পলিঝিড়ি, টিয়ারঝিড়ি ও শঙ্খঝিড়ি জুমে কর্মরত এবং জুমঘরে থাকা পাহাড়িদের ওপর প্রথমে মরিচের গুঁড়া ছিটিয়ে দেয়। পরে তারা  লাঠিসোঁটা ও ধারালো অস্ত্র দিয়ে আঘাত করতে থাকে। সন্ত্রাসীদের হামলায় ৮ জন পাহাড়ি আহত হয়েছেন। আহতরা হলেন- মংছানু মার্মা (২৫), অংহ্লা প্রু (২৬), মংস্রারাথোয়াই মার্মা (২৪),উশৈহ্লা মার্মা (৪৩), চমেথুই মার্মা (২৫), অংশে থোয়াই মার্মা (২৫), মংওয়াইউ (৩০) নাপ্রু মার্মা (২৮)
লামা থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহ্ জাহান খান ঘটনার সত্যতা নিশ্চত করে জানান, এলাকায় নিরাপত্তা জোরদার করা হয়েছে। পরিস্থিতি এখন শান্ত রয়েছে। 

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More