বান্দরবানে ৪ উপজেলার দুর্গম ভোটকেন্দ্রগুলোতে পাহাড়ি নারী ভোটারদের উপস্থিতি বেশি

0

বান্দরবান প্রতিনিধি, সিএইচটিনিউজ.কম

রুমা উপজেলার দুর্গম পলিকা পাড়া ভোট কেন্দ্রে পাহাড়ি নারী ভোটারদের ব্যাপক উপস্থিতি
রুমা উপজেলার দুর্গম পলিকা পাড়া ভোট কেন্দ্রে পাহাড়ি নারী ভোটারদের ব্যাপক উপস্থিতি

উৎসবমুখর পরিবেশে বান্দরবান জেলার ৪টি উপজেলায় নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। এর মধ্যে ৩টি উপজেলাই পাহাড়ি জনগোষ্ঠী অধ্যুষিত। বৃহস্পতিবার সকাল থেকেই দুর-দুরান্ত থেকে আসা পাহাড়ি নারী-পুরুষ ভোটাররা ভোট কেন্দ্রগুলোতে জড়ো হয়েছেন। এমনকি ১০ থেকে ১৫ কিলোমিটার দুরের পাহাড়ি ভোটররাও ভোট কেন্দ্রগুলোতে গিয়ে ভোট প্রদান করছেন নির্বিঘ্নে জেলার দুর্গম ভোট কেন্দ্রগুলোতেও নারী ভোটারদের উপস্থিতি ছিল দেখার মত। সকালে ভোটারদের উপস্থিতি কিছুটা কম থাকলেও বেলা বাড়ার সাথে সাথে কেন্দ্রগুলোতে ভোটারদের সংখ্যা বেড়েছে। ভোটকেন্দ্রগুলোর আশেপাশে নিরাপত্তার কাজে টহল দিচ্ছে সেনাবাহিনী,বিজিবি,আর্মড পুলিশ, আনসার এবং নিয়মিত পুলিশ বাহিনীর সদস্যরা। জেলার লামা, রুমা, রোয়াংছড়ি এবং থানছি উপজেলা পরিষদ নির্বাচনে এখনও পর্যন্ত কোন অপ্রীতিকর ঘটনার সংবাদ পাওয়া যায়নি। জেলার ৪টি উপজেলায় ১লাখ ৫হাজার ৯৪৫জন ভোটার রয়েছে।

রুমা উপজেলা সদর এবং আশেপাশের ভোট কেন্দ্র বাজার পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, বেথেলপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় এবং পলিকাপাড়ায় ভোট দিতে আসা রিংরাং ম্রো, লুলিং খুমি, চামেলী ম্রো এবং সিয়ামলাম বম বলেন, তাঁরা দুর্গম ইয়াংরাই, খনতং, মিনজিরি পাড়া, ঠান্ডাজিরি পাড়া, নাইতংপাড়া, বগামুখ, সাদুইমদ পাড়া, হংক্রি ম্রো পাড়া এবং চাইরাগ্র পাড়া থেকে শত শত পাহাড়ি নারী ও পুরুষ ভোটার এবারে ভোট কেন্দ্রুগলোর পাশে একদিন আগেই অবস্থান করেন । তারা পছন্দের চেয়ারম্যান ও ভাইসচেয়ারম্যান প্রার্থীদের প্রতীকে ভোট প্রদান করতে সক্ষম হয়েছেন বলেও জানিয়েছেন। পাহাড়ি অধ্যুষিত রুমা, রোয়াংছড়ি এবং থানচি উপজেলা পরিষদ নির্বাচনে পুরোনিরাপত্তা বেষ্টনিতেই এবার ভোটারদের যাতায়াত ও ভোট আদায় নিশ্চিত করা হয় বলে জানিয়েছেন জেলা রিটানিং অফিসার ইশরাত জামান।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More