বাবুছড়ায় বিজিবি কর্তৃক উচ্ছেদকৃতদের খাগড়াছড়ি সচেতন নাগরিক সমাজের ত্রাণ বিতরণ

0

সিএইচটিনিউজ.কম
খাগড়াছড়ির দীঘিনালা উপজেলার বাবুছড়ায় বিজিবি কর্তৃক উচ্ছেদ হওয়া ২১ পাহাড়ি পরিবারকে ত্রাণ বিতরণ করেছে খাগড়াছড়ি সচেতন নাগরিক সমাজ।

বাবুূছড়া উচ্চ বিদ্যালয়ে আশ্রয় নেওয়া বিজিবি কর্তৃক উচ্ছেদকৃত পরিবারগুলোর জীবন-যাপন
বাবুূছড়া উচ্চ বিদ্যালয়ে আশ্রয় নেওয়া উচ্ছেদকৃত পরিবারগুলোর জীবন-যাপন

আজ ২৯ জুলাই মঙ্গলবার সকাল ১১টায় খাগড়াছড়ি জেলা হেডম্যান এসেসিয়েশনের সহ সভাপতি ক্ষেত্রমোহন রোয়াজার নেতৃত্বে খাগড়াছড়ি সচেতন নাগরিক সমাজের একটি প্রতিনিধি দল বাবুছড়া উচ্চ বিদ্যালয়ে গিয়ে বিজিবি কর্তৃক উচ্ছেদ হওয়া ২১ পরিবারের জন্য মৃণাল কান্তি চাকমার হাতে চাল ও নগদ অর্থ প্রদান করেন।

প্রতিনিধি দলে অন্যান্যের মধ্যে আরো ছিলেন বিশিষ্ট সমাজ কর্মী দীপায়ন চাকমা, বিশিষ্ট মুরুব্বী ও সমাজ সেবক কিরণ মারমা, এ্যাডভোকেট সমারী চাকমা ও চয়নিকা চাকমা। এছাড়া প্রতিনিধি দলের সাথে তাইন্দং ত্রাণ বিতরণ কমিটির আহ্বায়ক বকুল কান্তি চাকমার নেতৃত্বে ৫ সদস্যের একটি দলও অংশগ্রহণ করেন।

সচেতন নাগরিক সমাজের নেতৃবৃন্দ অভিযোগ করে বলেন, বিজিবি কর্তৃক উচ্ছেদ হওয়া ২১ পাহাড়ি পরিবারের ৮৪ জন নারী-পুরুষ-শিশু-বৃদ্ধ প্রায় ২ মাস ধরে মানবেতর জীবন-যাপন করলেও সরকারীভাবে তাদের কোন সহযোগিতা দেয়া হয়নি। তাদের জায়গা-জমি এখনো বিজিবি’র দখলে থাকায় তারা নিজ বসতভিটায় ফিরে যেতে না পেরে বিদ্যালয়ের দু’টি কক্ষে গাদাগাদি করে চরম দুর্দশার মধ্যে দিনযাপন করতে বাধ্য হচ্ছেন। যার কারণে স্কুল পড়ুয়া শিক্ষার্থীদেরও পড়াশুনার কার্যক্রম বন্ধ হয়ে গেছে।

নেতৃবৃন্দ অবিলম্বে বাবুছড়ার যত্ন কুমার কার্বারী পাড়া থেকে বিজিবি ব্যাটালিয়ন সদর দপ্তর প্রত্যাহার করে পাহাড়িদের নিজ নিজ বসতভিটা ও জায়গা-জমি ফিরিয়ে দেয়ার জোর দাবি জানান।
————

সিএইচটিনিউজ.কম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More