বিক্ষোভে উত্তাল সাজেক, এলাকাবাসীর রাস্তা অবরোধ

0

সিএইচটিনিউজ.কম

এলাকাবাসীর সাথে বৈঠকে ইউএনও সুমন চৌধুরী
এলাকাবাসীর সাথে বৈঠকে ইউএনও সুমন চৌধুরী

সাজেক: বুদ্ধমূর্তি স্থাপনে প্রশাসনে বাধাদানের প্রতিবাদে বিক্ষোভে উত্তাল হয়ে উঠেছে রাঙামাটির প্রত্যন্ত ইউনিয়ন সাজেক।  এলাকাবাসীর উদ্যোগে গঙ্গারাম দোর-এর উজো বাজার এলাকায় একটি বুদ্ধমূর্তি স্থাপন করতে গেলে গতকাল মঙ্গলবার বাঘাইছড়ি উপজেলা প্রশাসন থেকে বাধা প্রদান করা হয়। এরপরই এলাকাবাসী বিক্ষোভে ফেটে পড়ে। মঙ্গলবার সারারাত তারা বুদ্ধমূর্তি নির্মাণাধীন স্থানে অবস্থান নিয়ে প্রতিবাদ জানায়।

আজ বুধবার দুপুরে বাঘাইছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা সুমন চৌধুরী উজো বাজারে গিয়ে এলাকাবাসীর সাথে বৈঠক করেন। এ সময় প্রশাসনের পক্ষ থেকে রাঙামাটির অতিরিক্ত জেলা প্রশাসক মোস্তাফিজুর রহমান ও এলাকাবাসীর পক্ষ থেকে সাজেক ইউপি চেয়ারম্যান অতুলাল চাকমা, ভূমিরক্ষা কমিটির জ্ঞানেন্দু চাকমা, সাজেক নারী সমাজের নিরুপা চাকমা, ডা: প্রদীপ চাকমা, জ্যোৎস্নারানী মেম্বার, অম্পিকা চাকমা, জেনেল কার্বারী, নয়নরঞ্জন চাকমা প্রমুখ উপস্থিত ছিলেন।

বুদ্ধমূর্তি নির্মাণে বাধার প্রতিবাদে রাস্তায় বসে প্রতিবাদ জানাচ্ছে এলাকার সাধারণ জনগণ
বুদ্ধমূর্তি নির্মাণে বাধার প্রতিবাদে রাস্তায় বসে প্রতিবাদ জানাচ্ছে এলাকার সাধারণ জনগণ

এ সময় এলাকাবাসী প্রশাসনের কর্মকর্তাদের বলেন, তারা এমনিতেই বিভিন্ন স্থান থেকে উদ্বাস্তু হয়ে বর্তমানে উজো বাজারের কাছে অবস্থান করছে। এখন উজো বাজারের পাশে বিজিবি ক্যাম্প স্থাপন করে তাদের উচ্ছেদ করা হলে তারা পরবর্তিতে কোথায় যাবে?

বৈঠকে প্রশাসনের পক্ষ থেকে বুদ্ধমূর্তি নির্মাণে অনুমতি না দিয়ে শুধুমাত্র ক্ষতিপূরণ দেয়ার কথা বলা কারণে পাহাড়িরা বৈঠক থেকে বেরিয়ে আসেন। এরপরই বিকাল ৪.৪০টা থেকে এলাকার বিক্ষুব্ধ পাহাড়িরা উজো বাজারের চৌমুহনীতে রাস্তার উপর বসে পড়ে অবরোধ সৃষ্টি করেছে। বর্তমানে তারা শান্তিপুর্ণভাবে রাস্তার উপর বসে, শুইয়ে প্রতিবাদ জানাচ্ছে।
—————

সিএইচটিনিউজ.কম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More