বৈসাবি উপলক্ষে নান্যাচর ও কুদুকছড়িতে বর্ণাঢ্য র‌্যালি, নদীতে ভাসানো হলো ফুল

0

নিজস্ব প্রতিনিধি।। আজ ১২ এপ্রিল ২০১৭ বুধবার সকালে বর্নাঢ্য র‌্যালি ও নদীতে ফুল ভাসানোর মধ্য দিয়ে তিন দিনের বৈসাবি (বৈসু-সাংগ্রাই-বিঝু) উৎসবের সূচনা করেছে রাঙামাটির নান্যাচর ও কুদুকছড়ি এলাকাবাসী।

আমাদের নান্যাচর ও কুদুকছড়ি প্রতিনিধির পাঠানো খবর:
নান্যাচর: “জগদাঙ জগদাঙ নয়, যধা অই উজেবঙ” এই শ্লোগানে রাঙামাটির নান্যাচর উপজেলায় বৈসাবি উদযাপন কমিটির আয়োজনে আজ সকাল ৭টায় বর্ণাঢ্য র‌্যালি ও নদীতে ফুল ভাসানো হয়।received_121940248350026

বৈসাবি উদযাপন কমিটির ব্যানারে নান্যাচর উপজেলার টিএন্ডটি হতে একটি শোভাযাত্রা শুরু হয়ে  নান্যাচর পুরাতন বাজার এলাকায় চেঙ্গী নদীর পাড়ে গিয়ে শেষ হয়। এতে বিভিন্ন বয়সের প্রায় দেড় হাজার নারী-পুরুষ, শিশু, কিশোর-কিশোরী নিজস্ব ঐতিহ্যবাহী পোশাক পরিধান করে স্বতঃস্ফুর্তভাবে অংশগ্রহণ করেন।

শোভাযাত্রা শেষে নতুন বছরের মঙ্গল কামনা করে চেঙ্গী নদীতে ফুল ভাসানো হয়।received_449126228766495

ফুল ভাসানোর পর বৈসাবি উদযাপন কমিটির আহ্বায়ক প্রীতিময় চাকমা সংক্ষিপ্ত বক্তব্য রাখেন। তিনি বৈসাবি’র চেতনাকে ধারণ করে আগামী দিনে জুম্মদের মধ্যে ঐক্য সংহতি আরো জোরদার করার আহ্বান জানান।

received_790128204483781

কুদুকছড়ি: ঐতিহব্যবাহী বৈসাবি উপলক্ষে উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে ৪নং কুদুকছড়ি ইউনিয়ন পরিষদ ও ওয়েল ফেয়ার সোসাইটির ব্যানারে রাঙামাটি সদর উপজেলার কুদুকছড়িতে র‌্যালি ও নদীতে ফুল ভাসানোসহ ঐতিহ্যবাহী খেলাধুলার আয়োজন করা হয়।

আজ সকাল ৭টায় কুদুকছড়ি বাজার এলাকায় মাউরুম নদীতে ফুল ভাসিয়ে তিন দিনের বৈসাবি উৎসবের আনুষ্ঠানিক সূচনা করা হয়। এতে এলাকার বিভিন্ন বয়সের নারী-পুরুষ, শিশু-কিশোররা নিজস্ব জাতীয় পোশাক পড়ে অংশগ্রহণ করেন।কুদুকছড়ি

এরপর সকাল সাড়ে ৭টায় হেডম্যান পাড়ায় নতুন স্থাপিত মাউরুম কলেজের সামনে থেকে একটি র‌্যালি বের করা হয়। র‌্যালিটি কুদুকছড়ি বাজার প্রদক্ষিণ করে বাজার মাঠে গিয়ে শেষ হয়।

র‌্যালি শেষে দিনব্যাপী ঐতিহ্যবাহী খেলাধুলার আয়োজন করা হয়।
—————-
সিএইচটি নিউজ ডটকম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More