ভূমি বেদখলের প্রতিবাদে খাগড়াছড়ির মানিকছড়িতে অর্ধদিবস সড়ক অবরোধ চলছে

0

সিএইচটি নিউজ ডটকম
Manikchariমানিকছড়ি: সেটলার বাঙালি কর্তৃক ভূমি বেদখলের প্রতিবাদে খাগড়াছড়ির মানিকছড়িতে অর্ধ দিবস সড়ক অবরোধ চলছে।

রামগড় ও মানিকছড়ি উপজেলাধীন উত্তর হাফছড়ি, দক্ষিণ হাফছড়ি, বক্রিপাড়া এবং মনাদংপাড়ায় সেনাবাহিনীর সহায়তায় সেটলার বাঙালি কর্তৃক জোরপূর্বক ভূমি দখলের প্রতিবাদে মানিকছড়ি ভূমি রক্ষা কমিটির ডাকে আজ বৃহস্পতিবার সকাল ৬টা থেকে এ অবরোধ কর্মসূচি পালন করা হচ্ছে। দুপুর ১২টা পর্যন্ত এ অবরোধ চলবে।

সকাল থেকে অবরোধ সমর্থকরা উপজেলার বিভিন্ন স্থানে চোরাগোপ্তাভাবে পিকেটিং করছে। ফলে অবরোধের কারণে খাগড়াছড়ি-চট্টগ্রাম সড়কে যানবাহন চলাচল ব্যাহত হচ্ছে। এখনও পর্যন্ত কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। সেনাবাহিনী উপজেলার বিভিন্ন স্থানে টহল দিচ্ছে। অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

মানিকছড়ি ও রামগড় উপজেলাধীন উক্ত এলাকায় বেশ কয়েকদিন ধরে সেটলার বাঙালিরা সেনাবাহিনীর সহায়তায় পাহাড়িদের জায়গা-জমি বেদখলের চেষ্টা করছে। গতকাল বুধবার সেটলাররা উত্তর হাফছড়ির থুইয়ো মারমা ও দক্ষিণ হাফছড়ির সাধন বিকাশ চাকমার জমিতে সেনাবাহিনীর সহায়তায় জঙ্গল পরিষ্কার করতে যায়। এর প্রতিবাদে বুধবার বিকেলে মানিকছড়ি ভূমি রক্ষা কমিটির উদ্যোগে মানিকছড়ি উপজেলার গবমারা এলাকায় খাগড়াছড়ি-চট্টগ্রাম সড়কে অবরোধ ও বিক্ষোভ শেষে এ অর্ধদিবস অবরোধ কর্মসূচি ঘোষণা করা হয়।
————–

সিএইচটিনিউজ.কম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More