ভ্রাতৃঘাতি সংঘাত বাঁধিয়ে দেয়ার সেনা চক্রান্তের প্রতিবাদে সাজেক ও বাঘাইছড়িতে বিক্ষোভ

0

সাজেক ও বাঘাইছড়ি প্রতিনিধি ।। খাগড়াছড়ির মহালছড়িতে সশস্ত্র সন্ত্রাসীদের দিয়ে ইউপিডিএফ’র উপর হামলা চালিয়ে ভ্রাতৃঘাতি সংঘাত বাঁধিয়ে দেয়ার সেনা চক্রান্তের প্রতিবাদে রাঙামাটির সাজেক ও বাঘাইছড়ি সদর এলাকায় বিক্ষোভ মিছিল ও শান্তির সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

আজ রবিবার (২৯ আগস্ট ২০২১) বিকালে ইউপিডিএফ ও গণফ্রন্টসমূহের উদ্যোগে এই মিছিল ও সমাবেশের আয়োজন করা হয়।

জেএসএস সংস্কারবাদীদের প্রতি আহ্বান ভ্রাতৃঘাতি সংঘাত শুরু করবেন না” এই আহ্বানে সাজেকের বাঘাইহাট এলাকায় মিছিল পরবর্তী অনুষ্ঠিত সমাবেশে গণতান্ত্রিক যুব ফোরামের অঞ্চল কমিটির সদস্য মঙ্গল চাকমার সঞ্চালনায় বক্তব্য রাখেন ইউপিডিএফ সংগঠক আর্জেন্ট চাকমা।

অপরদিকে বাঘাইছড়ি সদর এলাকায় অনুষ্ঠিত সমাবেশে বিমল চাকমার সঞ্চালনায় বক্তব্য রাখেন গণতান্ত্রিক যুব ফোরামের বাঘাইছড়ি উপজেলা সভাপতি রত্ন জ্যোতি চাকমা ও ইউপিডিএফ সংগঠক রিয়েল চাকমা প্রমুখ।

বক্তারা বলেন, পার্বত্য চট্টগ্রামের জনগণ আর ভ্রাতৃঘাতি সংঘাত চায় না, তারা ঐক্য চায়। কিন্তু সেনাবাহিনী নতুন করে ভ্রাতৃঘাতি সংঘাত বাঁধিয়ে দিতে চক্রান্ত চালাচ্ছে। তারই অংশ হিসেবে আজ সকালে খাগড়াছড়ির মহালছড়িতে সন্ত্রাসী লেলিয়ে দিয়ে ইউপিডিএফ কর্মীদের উপর সশস্ত্র হামলা চালানো হয়েছে।

বক্তারা এই হামলার ঘটনায় নিন্দা জানিয়ে বলেন, জনগণের আকাঙ্ক্ষাকে ধারণ করে ইউপিডিএফ দীর্ঘ সময় ধরে ভ্রাতৃঘাতি সংঘাত বন্ধ করে ঐক্য গড়ার জন্য প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে। কিন্তু সেনাবাহিনীর জুম্ম দিয়ে জুম্ম ধ্বংসের চক্রান্তের ফাঁদে পড়ে সংস্কারবাদীরা সংঘাতের পথে পা বাড়াতে চাইছে। এই ধ্বংসাত্মক কাজ থেকে সরে এসে সংঘাত বন্ধের পথে হাঁটার জন্য বক্তারা আহ্বান জানান।

বক্তারা আরো বলেন, পার্বত্য চট্‌গ্রামে শাসকগোষ্ঠী ও সেনাবাহিনী যে জাতি ধ্বংসের খেলায় মেতে উঠেছে এর থেকে মুক্তি পেতে হলে ঐক্যের কোন বিকল্প নেই। একমাত্র ঐক্যবদ্ধ আন্দোলনের মাধ্যমেই পাহাড়ে কাঙ্খিত শান্তি প্রতিষ্ঠা করা সম্ভব। তাই সেনা চক্রান্তের ধ্বংসাত্মক ফাঁদ থেকে বেরিয়ে এসে জনগণের ঐক্যের কাতারে সামিল হওয়ার জন্য বিপথগামী সংস্কারবাদীদের প্রতি আহ্বান জানান বক্তারা।


সিএইচটি নিউজে প্রকাশিত প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ,ভিডিও, কনটেন্ট ব্যবহার করতে হলে কপিরাইট আইন অনুসরণ করে ব্যবহার করুন।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More