ইউপিডিএফ নেতাকর্মী’র খোজে

মধ্যরাতে “সাজেক নারী সমাজ” এর সভাপতির বাড়িতে সেনাবাহিনীর তল্লাসি

0

Sajek-300x179সাজেক : রাঙ্গামাটির বাঘাইছড়ি উপজেলার সাজেকে মধ্যরাতে সেনাবাহিনীর সদস্যা “সাজেক নারী সমাজ” এর সভাপতি নিরূপা চাকমার বাড়িতে  তল্লাসি চালিয়েছে বলে খবর পাওয়া গেছে।

জানা যায়, ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট(ইউপিডিএফ) এর বাঘাইছড়ি উপজেলা সমন্বয়ক জুয়েল চাকমা’কে খোজার নামে গত ২৮ এপ্রিল রাত ১২.৩০ টার দিকে বাঘাইহাট জোন কমান্ডার মোঃ ইসমাইল হোসেনের নেতৃত্বে একদল সেনাসদস্য সাজেক নারী সমাজের সভাপতি নিরূপা চাকমার বাড়ি ঘেরাও করে তাকে ঘুম থেকে জাগিয়ে তুলতে ডাকাডাকি করে।সে সময় নিরূপা চাকমা তার দূর সম্পর্কীয় এক ছোট বোনকে সাথে নিয়ে গভীর ঘুমে আচ্ছন্ন ছিলেন।ফলে সে তাদের ডাক শুনতে পাননি। এদিকে সেনাসদস্যরা দূ-একবার ডাকার পরে তিনি দরজা খুলতেছেন না দেখে গায়ের জোরে ধাক্কা দিয়ে দরজা ভাঙার চেষ্টা করে এবং এক পর্যায়ে ভিতর থেকে শক্তভাবে দরজা আটকানো থাকায় তা ভাঙতে না পেরে বাড়ির বেড়া কাটা শুরু করে।পরে নিরূপা চাকমা’র বাড়িতে বেড়াতে আসা তার দূর সম্পর্কীয় ছোট বোন সেনাদের দরজা ধাক্কা ও বেড়া কাটার শব্দে জেগে যায় এবং তাকে জাগিয়ে তোলে।তখন তিনি কে বা কারা এত রাত্রে তার বাড়ির উপর অসভ্যতামি করতেছে তা দেখার জন্য দরজা খুললে সেনা সদস্যরা তাকে ধাক্কা দিয়ে বাড়িতে ঢুকে পড়ে। অতপর সেনারা তার বাড়িতে বাঘাইছড়ি উপজেলা সমন্বয়ক জুয়েল চাকমা রাত্রি যাপনের জন্য অবস্থান করছে বলে তাকে কোন কথা বলার সুযোগ না দিয়ে বাড়ি তল্লাসি শুরু করে। বাড়ি তল্লাসি চালিয়ে কাউকে না পেয়ে সেনারা চলে যায়।চলে যাবার পূর্ব মুহুর্তে সেনারা তাকে ইউপিডিএফের বাঘাইছড়ি সমন্বয়ক জুয়েল চাকমাসহ কতিপয় নেতাকর্মী তার বাড়িতে নিয়মিত অবস্থান করে থাকে এই খবর তাদের কাছে আসে এবং যে কোন মুহুর্তে তাদেরকে ধরার জন্য এভাবে আবারো অভিযান পরিচালনা করা হবে বলে হুমকি প্রদান করে।

সেনাবাহিনীর এমন হুমকি প্রদানে সাজেক নারী সমাজের সভাপতি নিরূপা চাকমা তার পরিববারের নিরাপত্তা নিয়ে উদ্বেগ প্রকাশ করেন। একই সাথে তিনি রাতে বেরাতে জুম্ম অধ্যুষিত পাহাড়ি এলাকায় ঢুকে সেনাদের ঘর-বাড়ি তল্লাসি ও হুমকি প্রদান বন্ধ করণে সরকারের প্রয়োজনীয় পদক্ষেপ কামনা করেন।

—————————————–

সিএইচটি নিউজ ডটকম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More