মহালছড়িতে শিক্ষক কর্তৃক স্কুল ছাত্রীকে যৌন হয়রানির প্রতিবাদে বিক্ষোভ ও মানববন্ধন

0

মহালছড়ি ।। খাগড়াছড়ির মহালছড়ি উপজেলার সিঙ্গিনালা উচ্চ বিদ্যালয়ের বিজ্ঞান বিভাগের সহকারি শিক্ষক হরি রঞ্জন দে কর্তৃক এক পাহাড়ি স্কুল ছাত্রীকে যৌন হয়রানির প্রতিবাদে ও তাকে অবিলম্বে আইনের আওতায় আনার দাবিতে বিক্ষোভ ও মানববন্ধন মিছিল অনুষ্ঠিত হয়েছে।

বিক্ষোভ ও মানববন্ধন থেকে অবিলম্বে শিক্ষক হরি রঞ্জন দেকে গ্রেফতারপূর্বক বিদ্যালয়ের শিক্ষকতা থেকে অপসারণের দাবি জানানো হয়েছে।

আজ মঙ্গলবার (২৮ সেপ্টেম্বর ২০২১) সকালে বাংলাাদেশ মারমা স্টুডেন্টস্ কাউন্সিল (বিএমএসসি), শাপলা সংঘ ক্লাব ও স্বপ্নের পাঠশালার যৌথ উদ্যোগে এই কর্মসূচি পালন করা হয়। এতে সিঙ্গিনালা উচ্চ বিদ্যালয়সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন।

সকাল ১০টায় সিঙ্গিনালা উচ্চ বিদ্যালয় মাঠ থেকে একটি বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলটি সিঙ্গিনালা বাজারে গিয়ে মানববন্ধন ও সমাবেশে মিলিত হয়।

মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশে বিএমএসসি’র কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক ক্যপ্রু মারমা সঞ্চালনায় সভাপতিত্ব করেন বিএমএসসি’র কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক নিঅংগ্য মারমা। এতে অন্যান্যের মধ্যে আরো বক্তব্য রাখেন শাপলা সংঘ ক্লাবের সদস্য ক্যচিউ মারমা, বিএমএসসি’র সিঙ্গিনালা আঞ্চলিক শাখার সভাপতি ওমেচিং মারমা, বিএমএসসি’র খাগড়াছড়ি জেলা কমিটির সভাপতি নিনি মারমা এবং শিক্ষার্থীদের পক্ষ থেকে বক্তব্য রাখেন উখেইমং মারমা ও খেংখেংচিং মারমা।

বক্তারা বলেন, গত ২৩ সেপ্টেম্বর বিদ্যালয় ছুটির পর শিক্ষক ‘হরি রঞ্জন দে’ এসাইনমেন্টের কথা বলে স্কুলের ল্যাবরেটরি রুমে ডেকে নিয়ে শিক্ষার্থীর সাথে যৌন হয়রানিমূলক আচরণে করে। পরবর্তী ২৪ ও ২৬ তারিখে একই ঘটনা পুনরাবৃত্তি ঘটান শিক্ষক জাতির কলঙ্ক, কুলাঙ্গার হরি রঞ্জন দে। লোকলজ্জায় ভিক্টিম কাউকে অবহিত করতে না পারলেও পরবর্তীতে সচেতন ব্যক্তিদের সহযোগিতায় বিদ্যালয়ের কর্তৃপক্ষের কাছে অবহিত করা হয়। যৌন হয়রানির শিকার শিক্ষার্থী বিদ্যালয়ের প্রধান শিক্ষক বরাবর একটি লিখিত অভিযোগও করেছেন।

বক্তারা শিক্ষক হরি রঞ্জন দে কর্তৃক বারবার যৌন হয়রানির ঘটনা ঘটেছে বলে অভিযোগ করেন এবং পূনরায় যাতে এমন ঘটনা না ঘটে সেজন্য অবিলম্বে উক্ত শিক্ষককে গ্রেফতার ও অপসারণের দাবি জানান।


সিএইচটি নিউজে প্রকাশিত প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ,ভিডিও, কনটেন্ট ব্যবহার করতে হলে কপিরাইট আইন অনুসরণ করে ব্যবহার করুন।


সিএইচটি নিউজের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More