মহালছড়িতে আবারো পাহাড়িদের জায়গা বেদখলের চেষ্টা চালাচ্ছে সেটলাররা

0

মহালছড়ি(খাগড়াছড়ি) প্রতিনিধি
সিএইচটিনিউজ.কম

খাগড়াছড়ির মহালছড়ি উপজেলার ২৫২ নং থলি পাড়া মৌজাধীন নোয়া পাড়ায় পাহাড়িদের দখলীয় আনুমানিক ২৫ একর জায়গা বেদখলের চেষ্টা চালাচ্ছে সেটলাররা। এর অংশ হিসেবে আজ ১৮ মে, বুধবার সকালে মহালছড়ি সদর থেকে ১২ জনের একদল সেটলার নোয়া পাড়ায় গিয়ে পাহাড়িদের বাড়ির পার্শ্ববর্তী কয়েক গজ দূরত্বে জঙ্গল কেটে পরিষ্কার করে ঘর তৈরির প্রস্তুতি নেয়। পরে খবর পেয়ে পাহাড়িরা সেখানে গেলে সেটলাররা পালিয়ে যায় বলে সূত্র জানিয়েছে।

জায়গা বেদখল বন্ধে প্রতিকার চেয়ে স্থানীয় পাহাড়িরা আজ মহালছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবরে অভিযোগপত্র দাখিল করেছেন।

উল্লেখ্য যে, গত ২৮ এপ্রিল থেকে মহালছড়ি জোনের সেনারা সেটলারদের দিয়ে পাহাড়িদের দখলীয় উক্ত জায়গা বেদখলের পাঁয়তারা চালিয়ে আসছে। সেটলারদের সাথে নিয়ে সেনারা সেখানে বেশ কয়েকবার ঘুরে এসেছে। গত ১ মে মহালছড়ি সেনা জোনের টুআইসি হাবিব উক্ত জায়গার ভিডিও চিত্র ধারণ করে নিয়ে আসেন। সেদিনই সকাল সাড়ে ৯টার দিকে তিনি থলি পাড়া মৌজার হেডম্যান কালাচান চৌধুরীকে জোনে ডেকে পাঠান। এ সময় তিনি হেডম্যানকে বলেন, “আপনি বাঙালিদের জায়গায় পাহাড়িদের বসিয়ে দিয়েছেন কেন? নোয়াপাড়ার বিতর্কিতজায়গায় কোন পাহাড়ি ঘরবাড়ি নির্মাণ ও বাগান-বাগিচা করতে পারবে না৷ যদি করে তাহলে আপনার বিরুদ্ধে মামলা দেয়া হবে” বলে হুমকি দেন।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More