মহালছড়িতে পাহাড়িদের প্রতিবাদের মুখে প্রশাসন সেটলারদের তৈরি ঘরগুলো ভেঙে দিয়েছে

0

সিএইচটি নিউজ ডটকম
Mohalchariমহালছড়ি: খাগড়াছড়ির মহালছড়িতে পাহাড়িদের প্রতিবাদের মুখে জায়গা বেদখল করে সেটলারদের তৈরি করা অবৈধ ঘরগুলো প্রশাসন ভেঙে দিতে বাধ্য হয়েছে।

জানা যায়, গত রবিবার (১৫ নভেম্বর) রাতে সেটলার বাঙালিরা সেনাবাহিনীর সহযোগিতা নিয়ে উপজেলার উল্টাছড়ি ও করল্যাছড়ির মধ্যবর্তী স্থানে পাহাড়িদের রেকর্ডীয় ও ভোগদখলীয় জায়গা বেদখল করে ৮টি ঘর তৈরি করে। এ খবর জানাজানি হলে পরদিন (১৬ নভেম্বর, সোমবার) পাহাড়িরা বিষয়টি স্থানীয় প্রশাসনকে অবগত করে। কিন্তু প্রশাসন পদক্ষপ গ্রহণে দেরী করলে পাহাড়িরা সংঘবদ্ধ হয়ে প্রতিরোধ করার চেষ্টা করলে উত্তেজনার সৃষ্টি হয়।  এরপর উপজেলা প্রশাসনের কমর্কর্তারা ঘটনাস্থলে গেলে পাহাড়িরা সেটলারদের অবৈধ ঘরগুলো ভেঙে দিতে জোর দাবি জানায়। ব্যাপক প্রতিবাদের মুখে পরে বিকালে প্রশাসন ঘরগুলো ভেঙে দিতে বাধ্য হয়।

এদিকে পাহাড়িরা অভিযোগ করেছেন, সেনাবাহিনীই সেটলারদের সহযোগিতা দিয়ে পাহাড়িদের জায়গা-জমি বেদখলের ষড়যন্ত্র করছে। না হলে সেটলাররা এত সাহস পেতো না।
——————

সিএইচটিনিউজ.কম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More