ইউপিডিএফ নেতা দেবদন্ত ত্রিপুরার মুক্তির দাবিতে

মহালছড়িতে পিসিপি-যুব ফোরামের বিক্ষোভ

0

সিএইচটি নিউজ ডটকম
Mohalchariমহালছড়ি : ইউপিডিএফ এর কেন্দ্রীয় নেতা দেবদন্ত ত্রিপুরার নিঃশর্ত মুক্তি, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জারিকৃত গণবিরোধী ১১ নির্দেশনা প্রত্যাহার ও রাজনৈতিক দমন-পীড়ন বন্ধের দাবিতে খাগড়াছড়ির মহালছড়ি উপজেলার মাইসছড়িতে বিক্ষোভ মিছিল করেছে বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ (পিসিপি) ও গণতান্ত্রিক যুব ফোরাম, মহালছড়ি উপজেলা শাখা।

বিক্ষোভ মিছিলটি রবিবার (২০ সেপ্টেম্বর) বেলা ২টায় মাইসছড়ি বাজার থেকে চৌধুরী পাড়া চৌমূহনী পর্যন্ত গিয়ে সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে শেষ হয়। সমাবেশে বক্তব্য রাখেন, গণতান্ত্রিক যুব ফোরাম মহালছড়ি উপজেলা শাখার সভাপতি হৃদয় বিন্দু চাকমা ও পাহাড়ি ছাত্র পরিষদ মহালছড়ি উপজেলা শাখার সভাপতি তপন চাকমা প্রমূখ।

বক্তারা দেবদন্ত ত্রিপুরার গ্রেফতারকে বেআইনী ও সংবিধানের মৌলিক অধিকারের পরিপন্থী অভিহিত করে বলেন, গত বুধবার (১৬ সেপ্টেম্বর) কর্মস্থল বাঘাইছড়ি থেকে মোটর সাইকেল যোগে দীঘিনালা আসার পথে তাকে কবাখালিতে আটক করা হয়েছে। আটকের পর তাকে মিথ্যা অস্ত্র মামলা দিয়ে জেল হাজতে পাঠানো হয়েছে।

ইউপিডিএফ ও তার সহযোগী সংগঠনের ওপর অব্যাহত দমন পীড়নের বিরুদ্ধে গভীর উদ্বেগ ও ক্ষোভ প্রকাশ করে  বক্তারা  বলেন, ‘ইউপিডিএফের নেতা কর্মী ও সমর্থকদের গ্রেফতার, নির্যাতন, হয়রানি ও মিথ্যা মামলায় জেল-জুলুম এখন নিত্য নৈমিত্ত্যিক ঘটনা হয়ে দাঁড়িয়েছে, যা পার্বত্য চুক্তি-পূর্ব পরিস্থতিকেও হার মানাচ্ছে।

বক্তারা অবিলম্বে ইউপিডিএফ’র কেন্দ্রীয় নেতা দেবদন্ত ত্রিপুরার নিঃশর্ত মুক্তি, স্বরাষ্ট্রমন্ত্রণালয়ের জারিকৃত ১১ নির্দেশনা প্রত্যাহার পূর্বক রাজনৈতিক দমন-পীড়ন বন্ধ করা ও পার্বত্য চট্টগ্রামে সুষ্ঠু গণতান্ত্রিক পরিবেশ ফিরিয়ে আনার দাবি জানান।
————————

সিএইচটিনিউজ.কম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More