মহালছড়িতে সংস্কারবাদী সন্ত্রাসী কর্তৃক নান্যাচরের ৫ গ্রামবাসী অপহৃত!

0

মহালছড়ি : খাগড়াছড়ির মহালছড়ি উপজেলা বোটঘাট থেকে নান্যাচরের ৫ গ্রামবাসীকে অপহরণ করেছে সংস্কারবাদী জেএসএস সন্ত্রাসীরা। অপহৃতরা সবাই সাবেক্ষ্যং ইউনিয়নের জগনাতলী গ্রামের বাসিন্দা। এর মধ্যে একজন মেম্বারও রয়েছেন।

আজ বৃহস্পতিবার (৯ আগস্ট) বিকাল ৩টার দিকে তাদের অপহরণ করা হয় বলে জানা গেছে।

অপহৃত গ্রামবাসীরা হলেন- নান্যাচরের সাবেক্ষ্যং ইউনিয়নের ৫ নং ওয়ার্ডের মেম্বার চিরঞ্জীব চাকমা (৪০), পিতা- চিন্তা মনি চাকমা; কবুলয় চাকমা(৩২), পিতা- দিনবন্ধু চাকমা; কৃতিত্ব চাকমা(৩০) পিতা- অজিত রঞ্জন চাকমা; কালাবো চাকমা(৪২), পিতা- বিনোদ রঞ্জন চাকমা ও প্রসেনজিত চাকমা(৪০)।

অপহৃত ব্যক্তিরা নিজেদের বিভিন্ন প্রয়োজনে মহালছড়ি বাজারে যান। বিকাল ৩টার দিকে তারা বাড়ি ফেরার জন্য বোটঘাটে গিয়ে লাইনের বোটে উঠেন। এ সময় সংস্কারবাদী জেএসএস-এর একদল সন্ত্রাসী তাদেরকে বোট থেকে নামতে বাধ্য করে। এরপর সন্ত্রাসীরা তাদেরকে অপহরণ করে ব্রীজ পাড়ার দিকে নিয়ে যায় বলে প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন।

জগনাতলী গ্রামের এক মুরুব্বী নাম প্রকাশ না করার শর্তে এই প্রতিবেদকে বলেন, অপহরণের পর সন্ত্রাসীরা ফোন করে অতি দ্রুত তাদেরকে ৩ লক্ষ টাকা দিতে বলেছে। যতক্ষণ এই টাকা দেয়া হবে না ততক্ষণ পর্যন্ত অপহৃতদের মুক্তি দেবে না বলে তারা হুমকি দিয়েছে।

তিনি আরও বলেন, সন্ত্রাসীরা কয়েকদিন আগে তথাকথিত “সামরিক বাজেট” নাম দিয়ে গ্রাম থেকে ৩ লক্ষ টাকা চাঁদা দাবি করেছে। কিন্তু গ্রামবাসীদের পক্ষে ধার্য্যকৃত চাঁদা দিতে সম্ভব না হওয়ার কারণে সন্ত্রাসীরা গ্রামের সাধারণ লোকজনকে অপহরণ করে জোরপূর্বকভাবে চাঁদা আদায়ের পন্থা বেছে নিয়েছে বলে তিনি অভিযোগ করেন।
——————-
সিএইচটি নিউজ ডটকম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More