মহালছড়িতে সংস্কারবাদী সমর্থক গণধোলাইয়ের শিকার, অফিসে হামলা

0

মহালছড়ি॥ খাগড়াছড়ির মহালছড়িতে বিক্ষুদ্ধ জনতা উপেন্ট চাকমা নামে জেএসএস সংস্কারবাদী এক সমর্থককে গণধোলাই দিয়েছে এবং তাদের অফিসে হামলা চালিয়েছে।

গতকাল বুধবার (১০ অক্টোবর) সকালে মংক্যচিং মারমাকে অপহরণের প্রতিবাদে আয়োজিত বিক্ষোভ মিছিল ও সমাবেশে অংশ নেয়া লোকজন এ ঘটনা ঘটিয়েছে বলে জানা গেছে।

বিক্ষোভ চলাকালে জনতা মহালছড়ি সদরে অবস্থিত সংস্কারবাদীদের অফিসের পাশে তাদের ঐ সমর্থককে দেখতে পেয়ে তাকে ধরে বেধড়ক পেটায়। এরপর জনতা সংস্কারবাদীদের অফিস লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ করে এবং অফিসের বেড়ায় লাঠি দিয়ে গুঁতো মারে।

বিক্ষুদ্ধ জনতা ভবিষ্যতে সংস্কারবাদীদেরকে এলাকায় অফিস খুলে কার্যক্রম চালাতে ও চাঁদাবাজি করতে দেয়া হবে না বলে ঘোষণা দেয়।

এ সময় ব্রিজ পাড়াসহ আশেপাশের এলাকা থেকে সংস্কারবাদীরা ভয়ে পালিয়ে যায়।

সমাবেশে বক্তব্য দেন উগ্যজাই মারমা, ক্যথৈইচিং মারমা, মংশি মারমা প্রমুখ। মিছিলটি মহালছড়ি কলেজ সংলগ্ন ২৪ মাইল চৌমুহনী থেকে শুরু হয়ে উপজেলা পরিষদ প্রাঙ্গনে এসে শেষ হয়।

জানা যায়, খাগড়াছড়ি ও রাঙামাটির বিভিন্ন এলাকায় সংস্কারবাদী রাজাকারদের বিরুদ্ধে জনগণের মধ্যে তীব্র ক্ষোভ সৃষ্টি হয়েছে।

মূলত: নিরীহ লোকজনকে খুন, সেনাবাহিনীর পক্ষে রাজাকারের ভূমিকা গ্রহণ, প্রত্যেক গ্রাম থেকে জোর করে চাঁদা আদায়, অপহরণ করে মুক্তিপণ আদায়, জনগণের উপর জোরজুলুম-অত্যাচার ইত্যাদি কারণে তাদের বিরুদ্ধে ক্ষোভ ও অসন্তোষ পুঞ্জিভূত হয়েছে। গতকালের মতো যে কোন সময় যে কোন এলাকায় এ ক্ষোভের বিষ্ফোরণ ঘটতে পারে বলে অনেকে আশঙ্কা করছেন।

ইতিপূর্বে আগষ্ট মাসে চার গ্রামবাসীকে অপহরণের পর খাগড়াছড়ির ভাইবোনছড়া ও পেরাছড়াবাসী সংস্কারবাদীদের বিরুদ্ধে ফুঁসে উঠেছিলেন। তার কয়েক দিন পর খাগড়াছড়ি বাজারে জনতা বেশ কয়েকজন সংস্কারবাদীকে গণধোলাই দেয়।
———————
সিএইচটি নিউজ ডটকম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More