মহালছড়িতে সেটলারদের হামলায় এক পাহাড়ি আহত

0

সিএইচটি নিউজ ডটকম
Mohalchariমহালছড়ি : খাগড়াছড়ির মহালছড়ি উপজেলার মাইসছড়ি ইউনিয়নের পাগজ্যাছড়ি ভিতর পাড়ায় (দক্ষিণ জয়সেন পাড়া) সেটলারদের হামলায় এক পাহাড়ি আহত হয়েছে।  তাঁর নাম বসন্ত চাকমা (৩০), পিতা-নোয়ারাম চাকমা। এছাড়া সেটলাররা অজিত চাকমা, পিতা- গোপাল কৃষ্ণ চাকমা ও প্রেম রঞ্জন চাকমা, পিতা- রজনী কুমার চাকমাকেও মারধর করেছে। শুক্রবার (১৬ অক্টোবর) সকালে এ ঘটনা ঘটে।

জানা যায়, পাগজ্যাছড়ি ভিতর পাড়ার বাসিন্দা সাবেক মেম্বার স্নেহ কুমার চাকমা গ্রামের কয়েকজন লোক নিয়ে তাঁর নিজস্ব বাগান থেকে গাছ কাটছিলেন। সকাল ১০টার দিকে জয়সেন পাড়া থেকে একদল সেটলার হঠাৎ তাদের উপর হামলা চালায়। এতে বসন্ত চাকমা মাথায় আঘাত পেয়ে আহত হন। তাকে মহালছড়ি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে বলে জানা গেছে।

হামলাকারী সেটলাররা হলো- মো: সালাম, পিতা- মো: সোবহান ও তার ছেলে মো: এনামুল, মো: জাহাঙ্গীর আলম, পিতা- মুজিবুল হক ও তার দুই ভাই মো: আলমগীর ও মো: জাহেদুল আলম।

ঘটনার খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গেছে বলে স্থানীয়রা জানিয়েছেন।

এদিকে, ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট(ইউপিডিএফ)-এর খাগড়াছড়ি জেলা ইউনিটের সমন্বয়ক প্রদীপন খীসা সংবাদ মাধ্যমে প্রদত্ত এক বিবৃতিতে এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন।

পাহাড়িদের জায়গা-জমি বেদখলের অংশ হিসেবে সেটলাররা এ হামলা চালিয়েছে অভিযোগ করে তিনি বলেন, ইতিমধ্যে মাইসছড়িসহ মহালছড়ি উপজেলার বিভিন্ন এলাকায় পাহাড়িদের শত শত একর জায়গা সেটলাররা বেদখল করেছে। পাহাড়িরা এর প্রতিকার চাইলেও প্রশাসন কোন প্রতিকারমূলক ব্যবস্থা গ্রহণ না করে উল্টো সেটলারদের পক্ষাবলম্বন করেছে।

তিনি অবিলম্বে হামলাকারী সেটলারদের গ্রেফতারপূর্বক দৃষ্টান্তমুলক শাস্তি এবং ভূমি বেদখল বন্ধে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের দাবি জানান।

খবরটির ইংরেজী [English] ভার্সন পড়ুন এখানে

——————

সিএইচটিনিউজ.কম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More